চিকিৎসক ও স্বাস্থ্যকর্মী দের ঐকান্তিক প্রচেষ্টায় সুস্থ সন্তান প্রসব করল করোনা আক্রান্ত এক মা - Sabuj Tripura News

A corona infected mother gave birth to a healthy baby with the help of doctors and health workers.

সবুজ ত্রিপুরা 
৫ জুলাই
সোমবার

তেলিয়ামুড়া প্রতিনিধি:- ঊনকোটি জেলা হাসপাতাল থেকে করোনা আক্রান্ত সন্তান সম্ভবা এক মা কে আগরতলা জিবি হাসপাতালে রেফার করা হয়। 

১০২-এর এম্বুলেন্সে করে আগরতলায় নিয়ে যাবার সময় এম্বুলেন্সে কর্মরত স্বাস্থ্যকর্মী প্রসেনজিৎ শুক্লবৈদ্য এবং এম্বুলেন্সে চালক সঞ্জীত দেববর্মার নজরে আসে যে ঐ সন্তান সম্ভবা মা-এর শারীরিক অবস্থা অবনতি হচ্ছে। 

এম্বুলেন্সে থাকা স্বাস্থ্যকর্মী চেষ্টা করেন সাধ্যমত পরিষেবা দিতে। কিন্তু সম্পূর্ণ পরিষেবা দিতে হাসপাতাল তড়িঘড়ি নেওয়া প্রয়োজন দেখে এম্বুলেন্স তেলিয়ামুড়া মহকুমা হাসপাতালে নিয়ে আসা হয়। 

হাসপাতালে তখন কর্মরত ছিলেন তেলিয়ামুড়া সন্তান চিকিৎসক প্রণয় দাস। তড়িঘড়ি পিপিই-কিট পরে চিকিৎসক ও দুই জন স্বাস্থ্য কর্মী মিলে সন্তান সম্ভবা ঐ মা কে সন্তান প্রসব করান। 

সেই মা ফুটফুটে একটি পুত্র সন্তানের জন্ম দেয়। সন্তান ও মা দুজনেই সুস্থ রয়েছেন। এতে খুশি চিকিৎসক ও স্বাস্থ্যকর্মী সহ সকলে। যদিও পরবর্তীতে আরো উন্নত চিকিৎসার জন্য মা ও শিশুকে আগরতলায় পাঠানো হয়। 

তেলিয়ামুড়া হাসপাতালে এর পূর্বে এরকম করোনা আক্রান্ত মাকে ডেলিভারি করে সুনাম অর্জন করেছিলেন তেলিয়ামুড়ার ই আরেক চিকিৎসক। চিকিৎসক ও স্বাস্থ্যকর্মী দের এই মানবিক কাজে খুশি সকলে।

আরো পড়ুন 


একটি মন্তব্য পোস্ট করুন

0 মন্তব্যসমূহ

Close Menu