বিশ্ববন্ধু সেনের প্রচেষ্টায় ধর্মনগরের উন্নয়নে বড় পদক্ষেপ: শুরু হচ্ছে ভূগর্ভস্থ বৈদ্যুতিক কেবল লাইন প্রকল্প- সবুজ ত্রিপুরা


ধর্মনগর, ১৮ জুন ২০২৪: ধর্মনগরের বিধায়াক তথা ত্রিপুরা বিধানসভার মাননীয় অধ্যক্ষ বিশ্ববন্ধু সেন এর ঐকান্তিক প্রচেষ্টায় ধর্মনগর পৌর এলাকা পেতে চলেছে ভূগর্ভস্থ বৈদ্যুতিক কেবল লাইন।

গতকাল এক প্রেস কনফারেন্সে ত্রিপুরার বিদ্যুৎ মন্ত্রী রতন লাল নাথ জানান ত্রিপুরার দুটি পৌর এলাকা ধর্মনগর ও উদয়পুর, খমলুং এর কিছু অংশ এবং আগরতলা পৌর কর্পোরেশন এলাকায় বৈদ্যুতিক ভূগর্ভস্থ কেবল লাইন স্থাপনের জন্য একটি বৃহৎ প্রকল্প হাতে নেওয়া হয়েছে।



এই প্রকল্পের আওতায় হাই টেনশন (HT) এবং লো টেনশন (LT) লাইন স্থাপন করা হবে।প্রকল্পটি সম্পূর্ণ করতে মোট দুই হাজার দশ কোটি টাকার প্রয়োজন হবে, যার বেশিরভাগই ঋণ থেকে আসবে। প্রকল্পটির কাজ সম্পূর্ণ করতে সময় লাগবে প্রায় ২.৫ বছর।

বিদ্যুৎ মন্ত্রী রতন লাল নাথের প্রেস কনফারেন্সে এর মাধ্যমে এই বৃহৎ প্রকল্প ঘোষণার সাথে সাথে ধর্মনগরের বিধায়াক তথা ত্রিপুরা বিধানসভার মাননীয় অধ্যক্ষ  বিশ্ববন্ধু সেন সামাজিক মাধ্যমে বিদ্যুৎ মন্ত্রী রতন লাল নাথকে ধন্যবাদ জানিয়ে বলেন, "মাননীয় মন্ত্রীর প্রতি আমি কৃতজ্ঞ যে তিনি আমার অনুরোধ রক্ষা করেছেন।"



প্রসঙ্গত, কিছুদিন পূর্বে সিদ্ধান্ত নেওয়া হয়েছিল যে ত্রিপুরার কিছু স্থানে আন্ডারগ্রাউন্ড ইলেকট্রিক কেবল লাইন প্রকল্প হাতে নেওয়া হবে। এই বৃহৎ প্রকল্পের কথা জানতে পেরে বিশ্ববন্ধু সেন বিদ্যুৎ মন্ত্রী রতন লাল নাথকে অনুরোধ করেন যেন ধর্মনগরেও এই প্রকল্পটি বাস্তবায়িত হয়।

এদিকে এই প্রকল্পের ঘোষণার সাথে সাথেই ধর্মনগরের সাধারণ মানুষের মধ্যে উৎসাহের সৃষ্টি হয়। বাসিন্দারা বিশ্বাস করেন, যেকোনো কঠিন কাজ জননেতা বিশ্ববন্ধু সেনের প্রচেষ্টায় দ্রুত সম্ভব হয় এবং এই প্রকল্প ধর্মনগরের উন্নয়নের জন্য একটি গুরুত্বপূর্ণ পদক্ষেপ হবে।

তারা মনে করেন, বিশ্ববন্ধু সেনের প্রচেষ্টায় ধর্মনগর আরও উন্নতির পথে এগিয়ে যাবে। বাসিন্দারা বলেন, "আমাদের শহরের উন্নয়নের জন্য এই প্রকল্প একটি গুরুত্বপূর্ণ পদক্ষেপ। আমরা আশাবাদী যে এটি ধর্মনগরের অবকাঠামো এবং বিদ্যুৎ ব্যবস্থার মান উন্নত করবে।"



ধর্মনগরের বাসিন্দারা এই প্রকল্পের মাধ্যমে অনেক সুবিধা পাবেন। ভূগর্ভস্থ কেবল লাইনের ফলে নিরবিচ্ছিন্ন বিদ্যুৎ সরবরাহ নিশ্চিত হবে এবং প্রাকৃতিক দুর্যোগ থেকে বৈদ্যুতিক ব্যবস্থা সুরক্ষিত থাকবে এবং শহরের সৌন্দর্য বৃদ্ধি পাবে ত্রিপুরার সরকারের এই উদ্যোগ রাজ্যের বিদ্যুৎ ব্যবস্থাকে একটি নতুন মাত্রা দিতে চলেছে।


আর পড়ুন ঃমহার্ঘ ভাতা বৃদ্ধির ফলে নুতন এরিয়ার এর আয়কর কি ভাবে প্রদান করবেন ?এতে আপনার ডিডিওরই বা কি করনীয় থাকবে?



একটি মন্তব্য পোস্ট করুন

0 মন্তব্যসমূহ

Close Menu