মুখ্যমন্ত্রী বিপ্লব কুমার দেব এর নেতৃত্বে রাজ্য মন্ত্রিসভার ঐতিহাসিক সিদ্ধান্ত - Sabuj Tripura News

The historic decision of the state cabinet headed by Chief Minister Biplab Kumar Deb.

সবুজ ত্রিপুরা 
২৩ জুন 
বুধবার

বিশেষ প্রতিনিধি:- রাজ্যের ৯৩৮ জন স্নাতক বিজ্ঞান শিক্ষককে নিয়মিত করার সিদ্ধান্ত মন্ত্রি সভায় গৃহিত হয়। গতকাল সচিবালয়ে সাংবাদিক সম্মেলনে শিক্ষামন্ত্রী রতনলাল নাথ মন্ত্রিসভার এই সিদ্ধান্তের কথা জানান। শিক্ষামন্ত্রী জানান, এই নিয়মিত করণ করতে গিয়ে জুলাই ২০১৭ থেকে ৩১ মে, ২০২১ পর্যন্ত শিক্ষকদের এরিয়ার দেওয়া হবে। 

এতে সরকারি কোষাগার থেকে অতিরিক্ত ৪৯ কোটি ৫৯ লক্ষ টাকা ব্যয় হবে। তিনি জানান, বর্তমানে এই শিক্ষক-শিক্ষিকারা মাসিক বেতন পাচ্ছেন ২০ হাজার ৪৭৫ টাকা। নিয়মিত হওয়ার পর তারা সরকারি সব সুবিধা মিলিয়ে পাবেন ৩৩ হাজার ৮৫৩ টাকা। তিনি আরও জানান, নিয়মিত করার পূর্বে সরকারি কোষাগার থেকে ব্যয় হত ২৩ কোটি ৪ লক্ষ ৬৬ হাজার ৬০০ টাকা। 

এখন নিয়মিত করার পর কোষাগার থেকে বাৎসরিক ব্যয় হবে ৩৮ কোটি ১০ লক্ষ ৪৯ হাজার ৩৬৮ টাকা। শিক্ষামন্ত্রী জানান, এই স্নাতক শিক্ষকদের নিয়োগের পাঁচ বছরের মেয়াদকাল ২০১৭ সালেই সম্পূর্ণ হয়ে যায়। কিন্তু ক্যাপ্ট ইন এভিয়েন্স- এর কোন নিয়মিত পদের সংস্থান বিগত সরকার না রাখায় তাদের নিয়মিত করা যাচ্ছিলনা। 

বর্তমান সরকার ক্যাপ্ট ইন এভিয়েন্স-এ নিয়মিত পোস্ট তৈরি করে বিজ্ঞান শিক্ষক-শিক্ষিকাদের নিয়মিত করার অনুমোদন দিয়েছে। রাজ্যের আর্থিক প্রতিকূলতা থাকা সত্বেও বিজ্ঞান শিক্ষকদের স্বার্থে রাজ্য সরকার এই সিদ্ধান্ত নিয়েছে বলে শিক্ষামন্ত্রী সাংবাদিক সম্মেলনে জানান।

আরো পড়ুন 


একটি মন্তব্য পোস্ট করুন

0 মন্তব্যসমূহ

Close Menu