সর্বদা মানুষের পাশে থাকতে চায় ' প্রয়াস' সামাজিক সংস্থা - Sabuj Tripura News

Prayas social organization always wants to be by the side of people.

সবুজ ত্রিপুরা 
২৩ জুন 
বুধবার

ধর্মনগর প্রতিনিধি:-  বিগত বছরের করোনা কাল থেকেই লক্ষ্য করা যাচ্ছে ধর্মনগরের ছাত্র ছাত্রীদের থেকে শুরু করে কলেজ পড়ুয়া ও কলেজ উত্তীর্ণ ছাত্রদের উদ্যোগে গড়ে উঠা বেশকিছু সামাজিক সংস্থা উদ্যমতার সাথে সমাজ সেবা করে চলেছে। ধর্মনগরের এমনি একটি সামাজিক সংস্থা "প্রয়াস"। 

বর্তমান করোনা মহামারীতে "আমার পরিবার করোনা মুক্ত পরিবার" এই শ্লোগানকে সামনে রেখে চলছে তাদের বেশ কিছু সামাজিক উদ্যোগ। এই সংস্থার এক সদস্য জানিয়েছে "প্রয়াস" চায় সবাই এর সাথে হাতে হাত মিলিয়ে চলতে। এখন পর্যন্ত তারা প্রায় ৪ শতাধিক পরিবারের কাছে খাবার পৌঁছে দিয়েছে। 

এরি সাথে রাস্তার পশু এবং গবাধি পশুর চিকিৎসা ও খাবারের ব্যবস্থা করে দিচ্ছে রোজ। এ ছাড়াও করোনা টেস্ট ও ভ্যাকসিন নেওয়ার জন্য মানুষের বাড়ি বাড়ি যাচ্ছে সচেতনতার বার্তা নিয়ে প্রয়াসের সকল সদস্য সদস্যারা। জানা গেছে কিছু দিন আগে রাস্তার ধারে একটি গরু দুর্ঘটনা গ্রস্থ হলে গরুটির বুকের হার ও পা ভাঙ্গে যায়।  

তারপর থেকে প্রয়াসের মেম্বারদ্বয় প্রাণী চিকিৎসালয়ের চিকিৎসকদের ডেকে এনে আহত গরুটির চিকিৎসা করায় এবং যাবতীয় সেবায় লেগে পড়েন। সোমবার রাতেও একজন বয়ষ্ক ব্যাক্তি গাড়ি ভাড়া না থাকার কারণে রাত ১০টা ৩০ মিনিটে দীঘির পারে ঘুমিয়ে পড়েন, উনাকে খাবারের ব্যবস্থা করে দেয় প্রয়াস এবং পুলিশ প্রশাসনের সাথে যোগাযোগ করে ঐ ব্যাক্তিকে বাড়ি পৌছে দেবার ব্যবস্থা করে তারা।

আরো পড়ুন 


একটি মন্তব্য পোস্ট করুন

0 মন্তব্যসমূহ

Close Menu