কৈলাসহরের কনকাঞ্জলী নাথ ক্যান্সার আক্রান্তদের পাশে দাঁড়াতে দান করলেন নিজের চুল - Sabuj Tripura News

A student donated her hair to stand next to cancer patients.

সবুজ ত্রিপুরা 
২৩ জুন 
বুধবার

বিশেষ প্রতিনিধি:- ক্যানসার আক্রান্ত রোগীদের পাশে দাড়াতে নিজের চুল দান করলেন কৈলাসহর রামকৃষ্ণ মহাবিদ্যালয়ের চুড়ান্ত বর্ষের ছাত্রী কনকাঞ্জলী নাথ। মারণ রোগে আক্রান্ত রোগীদের জন্যই “উড়িষ্যা হেয়ার ডোনেশন” সেচ্ছাসেবী সংস্থা কে দান করলেন তিনি নিজের চুল। 

তার বক্তব্য অনুযায়ী ক্যানসার আক্রান্ত অনেক রোগী আছেন যাদের চিকিৎসার পর চুল পড়ে যায় তাই তাদের মুখে হাসি ফোটাতেই তার এই উদ্যোগ। কনকাঞ্জলী জানান, ক্যান্সার আক্রান্তদের কেমোথেরাপিতে চুল পড়ে যায়। তাতে অনেকেই হতাশাগ্রস্ত হয়ে পড়েন। 

বাড়ি থেকে বের হতে চান না, পাশাপাশি তিনি আরো জানান তিনি মহাবিদ্যালয়ের এন এস এস এর সেচ্ছাসেবী ঽওয়ায় বহুদিন যাবত সমাজের জন্য কিছু করার ইচ্ছে ছিল মনে। সে মোতাবেক কয়েক দিন আগে উড়িষ্যার একটি স্বেচ্ছাসেবী সংস্থার খোঁজ পান তিনি। ঐ সংস্থা দেশের বিভিন্ন প্রান্ত থেকে চুল সংগ্রহ করে তা ক্যানসার আক্রান্ত রোগীদের নকল চুল তৈরির কাজ করে। 

কনকাঞ্জলী বলেন, কয়েক দিন আগে ফোন ও ই-মেলে ঐ সংস্থার সঙ্গে যোগাযোগ করি। আমাকে ন্যুনতম ১২ ইঞ্চি লম্বা চুল দেওয়ার কথা বলা হয়। সে ভাবেই চুল কেটে প্যাকেটে ঢুকিয়ে সেই সংস্থার কাছে পাঠানো হয়েছে। উত্তর জেলার ছোট্ট শহর কাঞ্চনপুরের মেয়ে কনকাঞ্জলীর এই মহতি উদ্যোগে গর্বিত গোটা রাজ্য। রামকৃষ্ণ মহাবিদ্যালয়ের এন এস এস প্রোগ্রাম অফিসার সুমন দাস কনকাঞ্জলীর এই মহৎ উদ্যোগের প্রশংসা করে কনকাঞ্জলীর ভবিষ্যতের জন্য শুভ কামনা করেন।

আরো পড়ুন 


একটি মন্তব্য পোস্ট করুন

0 মন্তব্যসমূহ

Close Menu