ধর্মনগরে ১৮ উর্ধদের ভ্যাকসিন সেন্টারে করোনা সংক্রামনের ঝুঁকি - Sabuj Tripura News

 সবুজ ত্রিপুরা 
১৭ জুন 
বৃহস্পতিবার

ধর্মনগর প্রতিনিধি:-  দেশকে করোনা মুক্ত করতে গোটা দেশেই ইতিমধ্যে করোনা ভ্যাকসিন দেওয়া  হচ্ছে। ভ্যাকসিন এর শুরুতেই দেশের প্রথম সারির যোদ্ধাদের ভ্যাকসিন প্রদানের পর দেশজুড়ে শুরু হয় ৪৫  ঊর্ধ্ব নাগরিকদের করোনা  ভ্যাকসিন প্রদান । যদিও বর্তমানে দেশে পর্যাপ্ত ভ্যাকসিনের অভাব রয়েছে । তথাপি লক্ষ্য করা গেছে ত্রিপুরায় ৯১ শতাংশ  ৪৫ ঊর্ধ্ব নাগরিক ভ্যাকসিন গ্রহন করেছেন। যা গোটা দেশের মধ্যে নজির সৃষ্টি করেছে। রাজ্যে  ৪৫ এর পর এবার শুরু হলো ১৮ উর্ধ যুবক-যুবতী থেকে শুরু করে বিভিন্ন অংশের জনগণের মধ্যে করোনা ভ্যাকসিন প্রদান। যেদিন থেকে ১৮ বছরের উর্ধে  রাজ্যে ভ্যাকসিন দেওয়া শুরু হয়েছে সেদিন থেকে রাজ্যের যুবক-যুবতীরা উৎসব মেজাজেই গ্রহণ করছেন করোনার টিকা। 

রাজ্যের সাথে সাথে ধর্মনগর মহকুমা জুড়ে   চলছে বিভিন্ন প্রাথমিক স্বাস্থ্য কেন্দ্র গুলির মধ্যে ভ্যাকসিন প্রদান।  এদিকে ধর্মনগর  পুর পরিষদের অন্তর্গত মোট তিনটি জায়গায় যেমন পদ্মপুর উচ্চ মাধ্যমিক বিদ্যালয়,  চন্দ্রপুর উচ্চ মাধ্যমিক বিদ্যালয় এবং আই এস বি টি তে চলছে ১৮ উর্ধদের ভ্যাকসিনেশন। বুধবার লক্ষ্য করা যায় ধর্মনগর  পুরো পরিষদ এলাকায় অন্তর্গত ভ্যাক্সিনেশন সেন্টারগুলোতে ১৮ উর্ধদের উপচে পড়া ভিড় ।যুবক যুবতীদের মধ্যে নেই সামাজিক দূরত্ব।  তবে অবাক করা কান্ড হলো  অধিকাংশ ভ্যাক্সিনেশন সেন্টারগুলোতে আসা শিক্ষিত  ব্যাক্তিরাই করোনা থেকে নিজেদের রক্ষার জন্য সরকারী নির্দেশকে উপেক্ষা করে নিজেরাই একে প্রায় অপরের গায়ে পরে দাড়িয়ে থাকেন। 


এদিকে  সেন্টারগুলোতে দায়িত্বপ্রাপ্ত আরক্ষা কর্মীদের সংখ্যাও ছিল খুবই কম। ফলে ভ্যাকসিন গ্রহণে দূর-দূরান্ত থেকে আসা যুবক- যুবতীদের ভিড়ে লাগাম টানা সীমিত  সংখ্যক আরক্ষা কর্মীদের দ্বারা সম্ভব হয়ে উঠছিল না। এমনকি এই কথা এক আরক্ষা কর্মী অনায়াসে শিকার করে নিলেন। তিনি বলেন টিকা নিতে আসা ব্যাক্তিদের বার বার সামাজিক দূরত্বের অনুরোধ করার পরেও তারা শুনতে নারাজ।বুধবার সেন্টার গুলো তে আসা ব্যাক্তিদের ভীড় যেন  করোনা থেকে নিজেদের বাঁচাতে টিকা গ্রহণে আসা নাগরিকদের করোনা সংক্রমনের ঝুঁকি আরো বাড়িয়ে দিল বলেই মনে করছেন সবাই। তবে এ বিষয় নিয়ে বিভিন্ন মহলে নানা সমালোচনা হচ্ছে । 

কেউ কেউ বলছেন ভ্যাক্সিনেশন সেন্টারগুলোতে সামাজিক দূরত্ব বজায় রাখার ক্ষেত্রে সরকারের আরো কঠোর হওয়া প্রয়োজন ।তো কেউ আবার বলছেন ভ্যাকসিন নিতে এসে সামাজিক দূরত্ব বজায় রেখে ভ্যাকসিন গ্রহণ করার ক্ষেত্রে প্রতিটি  নাগরিকদের আরো সচেতন হওয়া প্রয়োজন। ধর্মনগর পুর এলাকায় বৃহস্পতিবার থেকে শনিবার পর্যন্ত বিশেষ টিকা করনের মাধ্যমে ১৮ উর্ধদের টিকা দেওয়া হবে বলে মহকুমা শাসক সূত্রে জানা গেছে। 

সেসব ভ্যাক্সিনেশন সেন্টারগুলোতেও টিকা নিতে আসা ব্যাক্তিরা যদি সচেতনতার মাধ্যমে নিজেরাই সামাজিক দূরত্ব বজায় রেখে টিকা গ্রহন করেন, তবে ভ্যাক্সিনেশন সেন্টারগুলো থেকে করোনা সংক্রমিত হওয়ার ঝুঁকি খুবই কম থাকবে। অন্যথায় করোনা সংক্রমণ থেকে বাঁচতে ভ্যাকসিন নিতে এসে জনগন উল্টো  করোনা নিয়ে বাড়ি ফিরবেন।

আরো পড়ুন 

একটি মন্তব্য পোস্ট করুন

0 মন্তব্যসমূহ

Close Menu