উপ-মুখ্যমন্ত্রীর হাত ধরে বিদ্যুৎ সাব-স্টেশনের আধুনিকীকরণ - Sabuj Tripura News

Modernization of power sub-station by the Deputy Chief Minister Jishnu Debbarma.

সবুজ ত্রিপুরা 
২২ জুন 
মঙ্গলবার

ধর্মনগর প্রতিনিধি:- প্রায় ৪ দশক পরে গতকাল ধর্মনগরের মিশন টিলার বিদ্যুৎ বিভাগের ১৩২ কেভি ট্রান্সফরমারটির আধুনিকরণ করলেন রাজ্যের মাননীয় উপমুখ্যমন্ত্রী তথা বিদ্যুৎ মন্ত্রী যিষ্ণু দেববর্মন। ১০ কোটি ৭৯ লক্ষ ৬২ হাজার টাকা ব্যয় করে মোট ৩ টি নতুন অত্যাধুনিক ট্রান্সফরমারের সংযুক্ত করা হলো মিশন টিলার সাব-স্টেশনে। 

এর থেকে সমগ্র উত্তর জেলার প্রায় ৭৪ হাজার ভোক্তারা উপকৃত হবেন। সোমবার একটি অনুষ্ঠানের মধ্য দিয়ে ধর্মনগর মিশন টিলা স্থিত বিদ্যুতের ১৩২ কেভি সাব-স্টেশনের আধুনিকীকরণ করা হয়। এই অনুষ্ঠানের উদ্বোধক তথা রাজ্যের উপমুখ্যমন্ত্রী যীষ্ণু দেব বর্মনের সাথে উপস্থিত ছিলেন রাজ্য বিধানসভার উপাধ্যক্ষ বিশ্ব বন্ধু সেন, ছিলেন উত্তর ত্রিপুরা জেলা শাসক ও সমাহর্তা নাগেশ কুমার, ছিলেন রাজ্য বিদ্যুৎ দপ্তরের সচিব কিরণ গিত্যে ও উত্তর ত্রিপুরা জেলা পরিষদের সভাধিপতি ভবতোষ দাস প্রমূখ। 

রাজ্যের উপমুখ্যমন্ত্রীর হাত ধরে ফলক উন্মোচনের মধ্য দিয়ে এই অনুষ্ঠানের শুভসূচনা হয়। এছাড়া বিদ্যুতের সাব-ষ্টেশনের আধুনিকীকরণের শুভ মুহূর্ত উপলক্ষে বৃক্ষ রোপন করা হয়। অনুষ্ঠানের উদ্বোধনের পরে রাজ্যের উপমুখ্যমন্ত্রী যীষ্ণু দেববর্মন জানান বিগত সরকারের আমলে ২০১৪ সাল থেকে ২০১৮ সাল পর্যন্ত তৎকালীন সরকার ৯০ শতাংশ বিদ্যুৎ মাসল বৃদ্ধি করেছিলেন। 

কিন্তু রাজ্যে নতুন বিজেপি আইপিএফটি জোট সরকার গঠন হওয়ার পর থেকে এখন অব্দি এক টাকাও বিদ্যুৎ মাশুল বৃদ্ধি করা হয়নি। কিন্তু প্রতিদিন বিদ্যুতের সংযোগ বৃদ্ধি হচ্ছে ফলে বিদ্যুতের চাহিদাও বাড়ছে ফলে নতুন নতুন সাব স্টেশনের চালু করতে হচ্ছে। এবং পুরনো সব স্টেশনগুলোর উন্নতিকরণ করা হচ্ছে। 

এসবের জন্য ব্যাপক অর্থে প্রয়োজন। তথাপি বর্তমান সরকার গ্রাহকদের ওপর আর্থিক বোঝা চাপাতে নারাজ। এটাই পূর্বতন সরকার এবং বর্তমান সরকারের মধ্যে পার্থক্য। তিনি আরো জানান এই সাবস্টেশনের উন্নতিকরণের ফলে এখন গোটা জেলায় বিদ্যুতের জন্য মানুষের আর সমস্যায় পড়তে হবে না। এই সাব স্টেশন গোটা জেলার বিদ্যুতের যোগান দেবে।

আরো পড়ুন 

একটি মন্তব্য পোস্ট করুন

0 মন্তব্যসমূহ

Close Menu