অবৈধ ভাবে পশুপাখি তাড়ানোর জন্য ব্যবহৃত বৈদ্যুতিক তারে স্পৃষ্ট হয়ে যুবকের মৃত্যু - Sabuj Tripura News

সবুজ ত্রিপুরা
১৫ জুন
মঙ্গলবার

বক্সনগর প্রতিনিধি:- গত রবিবার বিদ্যুৎস্পৃষ্ট হয়ে যে যুবকের মৃত্যু হয়েছিল সেই যুবকের বাড়িতে এক সালিশি সভা হয়। সোমবার সকাল ১০ ঘটিকা থেকে দুপুর ২ ঘটিকা পর্যন্ত দুই এলাকার প্রধান উপপ্রধান সহ এলাকার মাতব্বররা সালিশি সভা করেন। শেষ পর্যন্ত এই সালিশি সভায় সিদ্ধান্ত হয় বিদ্যুৎস্পৃষ্ট হয়ে মৃত্যু যুবকের পরিবারকে তিন লক্ষ টাকা জরিমানা দিতে হবে। এ জরিমানা দিতে হবে আশাবাড়ী এলাকার কনু মিয়ার ছেলে রাসেল মিয়াকে। 

গতকাল অর্থাৎ রবিবার অভিযোগ ছিল বিদ্যুৎ দপ্তর এর গাফিলতিতে মৃত্যু হয়েছিল জুয়েল হোসেন নামে ২৫ বছরের যুবক। ঘটনার বিবরণে জানা যায় বিদ্যুৎস্পৃষ্ট হয়ে মৃত্যু হওয়া যুবকের মূল কাহিনী ছিল অন্যরকম তবে এলাকাবাসী ও এলাকার মেম্বার প্রধানরা সরাসরি বিদ্যুৎ দপ্তর এর উপর অভিযোগ চাপিয়ে দেন। 

তাদের বক্তব্যের উপর ভিত্তি করে খবর করা হয়েছিল প্রত্যেকটি নিউজ চ্যানেলে। ঘটনাটি আশা বাড়ি গ্রামের রাসেল মিয়া নামে এক যুবক তার নিজের কলাবাগান পশুপাখি থেকে রক্ষা করার জন্য বাগানের চারদিকে গুনা জাতীয় তার দিয়ে হুক লাগিয়ে দেয়। আর হয়তো এই কারণেই যুবকের মৃত্যু হয়েছে। অপরদিকে বিদ্যুৎ দপ্তরও গাফিলতি ছিল। 

ওই এলাকায় গত কিছুদিন যাবত নতুন দেওয়া কেবল মাটিতে পড়ে রয়েছে। এলাকাবাসী বারবার অভিযোগ করলেও বিদ্যুৎ দপ্তর কোন সমস্যার সমাধান করেন নি। জানা যায় ওই যুবক বিদ্যুৎপৃষ্ট হয়ে মৃত্যুর পর থেকেই কলা বাগানের মালিক রাসেল মিয়া পলায়ন অবস্থায় ছিল। 

বিদ্যুৎ দপ্তর এর কর্মকর্তাদের সঙ্গে কথা বলে জানতে পারা যায় দপ্তর থেকে ইন্সুরেন্স এর মাধ্যমে মৃত যুবকের পরিবারকে সাহায্য করবে। তবে সোমবারের জরিমানা হওয়া তিন লক্ষ টাকা এখনো বিদ্যুৎস্পৃষ্টে যুবকের স্ত্রী পায়নি। এখন দেখার বিষয় কোন সময়ে জরিমানা হওয়া টাকা পরিবারের হাতে এসে পৌঁছায়।


একটি মন্তব্য পোস্ট করুন

0 মন্তব্যসমূহ

Close Menu