আগারতালা রাজধানী তেজশ এক্সপ্রেস থেকে পাচার কালে আটক ব্যাপক গাঁজা- Sabuj Tripura News

Large quantities of cannabis seized in Badarpur while being smuggled from Tripura by Rajdhani Express.

সবুজ ত্রিপুরা 
২৩ জুন 
বুধবার

বিশেষ প্রতিনিধি:- রেল পুলিশ এবং বি এস এফ এর যৌথ প্রচেষ্টায় ত্রিপুরার গাঁজা আটক বদরপুরে। রাজ্যে নতুন সরকার গঠনের পর নেশামুক্ত ত্রিপুরার ডাক দেওয়া হলে প্রশাসন বেশ কড়া হাতেই রাজ্যের  নেশার কারবার আটকাতে তৎপর হয়ে উঠে। গত তিন বছরে ত্রিপুরাতে নেশার রমরমা অনেকটাই কমেছে তা কিন্তু বলার অপেক্ষা রাখে না। 

গাঁজা চাষে অনেকটাই লাগাম টানতে সক্ষম হয়েছে ত্রিপুরা পুলিশ। যদিও পুলিশের কড়া পদক্ষেপের পরও এখনো ত্রিপুরার বিভিন্ন প্রত্যন্ত অঞ্চলে গাঁজা চাষ  অব্যাহত রয়েছে। পাচারকারীরা অভিনব কায়দা অবলম্বন করে এই গাঁজা গুলো বহি রাজ্যে পাচার করে কোটি কোটি টাকা কামিয়ে নিচ্ছে। এদিকে কিছু দিন পূর্বে মুখ্যমন্ত্রীর চুড়াইবাড়ি গেট পরিদর্শনের পর চুড়াইবাড়িতে অনেকটাই চেকিং বেড়ে যাওয়াতে এখন গাঁজা কারবারিদের জন্য রেল পথই সবচেয়ে বেশি নিরাপদ হয়ে উঠেছে। 

দুরপাল্লার রেলে করে প্রতিনিয়ত গাঁজা পাচার হচ্ছে এমন খবর ইতিমধ্যেই উঠে আসছিল সংশ্লিষ্ট আধিকারিকদের কাছে। সে মোতাবেক গুপোন খবরের ভিক্তিতে সোমবার রাতে এক অভিযান চালিয়ে সাফল্য পেয়েছে ত্রিপুরার রেল পুলিশ এবং বি এস এফ বাহিনী। আগরতলা আনন্দবিহার রাজধানী এক্সপ্রেসে থেকে ২০ কেজি শুঁকনো গাঁজা উদ্ধার করা হয়েছে। 

জানা গেছে সোমবার রাত ১১টা নাগাদ রাজধানী এক্সপ্রেস আসামের বদরপুর রেল স্টেশনে পৌছালে রেলের কোচ বি-৫ এর শৌচালয়ের উপরে ছাদে লুকানো অবস্থায় গাঁজা উদ্ধার করা হয়। তবে কাউকে গ্রেফতার করতে পারেনি পুলিশ। রাজধানী এক্সপ্রেসে গাঁজা পাচারের মতো ঘটনা সামনে আসার পর এখন স্বাভাবিক ভাবেই রেলপথেও কড়া নজরদারী বাড়বে।

আরো পড়ুন 



একটি মন্তব্য পোস্ট করুন

0 মন্তব্যসমূহ

Close Menu