বন্য হাতির তাণ্ডব থেকে পরিত্রান পেতে ক্ষুব্ধ গ্রামবাসীর পথ অবরোধ - Sabuj Tripura News

Angry villagers block the way to get rid of the wild elephant poaching.

সবুজ ত্রিপুরা 
২৬ জুন 
শনিবার

তেলিয়ামুড়া প্রতিনিধি:- বন্য হাতির তাণ্ডব নিত্যদিনের ঘটনা হয়ে দাঁড়িয়েছে তেলিয়ামুড়া বনদপ্তরের অধীনে উত্তর কৃষ্ণপুর, দক্ষিণ কৃষ্ণপুর, মধ্য কৃষ্ণপুর সহ বিস্তীর্ণ এলাকা জুড়ে। 

ঐসব এলাকার মানুষজনেরা দিনের বেলা কৃষি কাজে ব্যাস্ত থাকেন এবং রাতের বেলা পুরো এলাকা রাত জেগে পাহারা দিতে হয় হাতির তাণ্ডব থেকে পরিত্রান পেতে। বনদপ্তরের এডিএস টিমের কর্মী সহ এলাকায় বনদপ্তর থেকে নিয়োগ করা ভলান্টিয়ার থাকলেও কোন কিছুই কাজে আসছেনা। 

বন্য হাতির তাণ্ডব দিনের পর দিন বৃদ্ধি পেয়েই চলছে। দীর্ঘদিন ধরে হাতির সমস্যায় নাজেহাল গ্রামবাসীরা শেষ পর্যন্ত ধৈর্য্যের বাঁধ ভেঙ্গে শনিবার দুপুরে বনদপ্তরের জনৈক এক আধিকারিককে হাতের কাছে পেয়ে আটক করে রাখেন গ্রামবাসীরা। 

এই খবর চাউর হতেই ঘটনাস্থলে ছুটে আসেন তেলিয়ামুড়া ফরেস্ট রেঞ্জ অফিসার সুপ্রিয় দেবনাথ। ক্ষুব্ধ গ্রামবাসীরা রেঞ্জ অফিসার কেও আটক করে কৃষ্ণপুর উত্তর মহারানী সড়কে পথ অবরোধে করেন। 

ক্ষুব্ধ গ্রামবাসীদের বক্তব্য একটাই, বন্য হাতির তাণ্ডব থেকে তাদেরকে পরিত্রান দিতে হবে বনদপ্তরকে। ঘটনার খবর পেয়ে ঘটনাস্থলে ছুটে আসেন খোয়াই জেলা পরিষদের সদস্য রঞ্জিত সরকার। 

তিনি এসে এলাকাবাসীদের সাথে দীর্ঘক্ষন আলাপচারিতা করেন। অবশেষে বনদপ্তর থেকে স্থায়ী ক্যাম্প তৈরী করে দেওয়া হবে এই আশ্বাসে ক্ষুব্ধ গ্রামবাসীরা পথ অবরোধ মুক্ত করেন।

আরো পড়ুন 


একটি মন্তব্য পোস্ট করুন

0 মন্তব্যসমূহ

Close Menu