তৃষ্ণা অভয়ারণ্য থেকে পালালো একটি বাইসন, গুলি করে মারলো দুস্কৃতিকারীরা - Sabuj Tripura News

A bison escaped from the Trishna Sanctuary, shot by miscreants

সবুজ ত্রিপুরা 
২১ জুন 
সোমবার

বক্সনগর প্রতিনিধি :- গত চারদিন ধরে সোনামুড়া মহকুমার শুকনোছড়া, তৈবান্দাল, দশরথ বাড়ি ওইসব এলাকায় তৃষ্ণা অভয়ারণ্য থেকে পালিয়ে একটি বাইসন ঘুরতে থাকে, গতকাল বাইসনকে ধরার জন্য তৃষ্ণ অভয়ারণ্য রেঞ্জার এবং ধনপুর ইন্দ্ররিয়া বন বিভাগের কর্মীরা তৈবান্দাল এলাকায় আসার পর  গ্রামবাসীরা বন বিভাগের কর্মীদের বাইসনকে খোজার বিরুদ্ধে বাঁধা সৃষ্টি করে।


যদিও অনেক সময় বাইসন টিকে পাহারা দিয়ে বন বিভাগের কর্মীরা চলে যায়। শেষ খবর পাওয়া পর্যন্ত গতকাল রাত ২টার দিকে তইছামা বাগানে বন্দুক দিয়ে ওই এলাকার কিছু দুষ্কৃতিকারীরা গুলি করে রাবার বাগানে বাইসন টিকে মেরে ফেলেছে বলে জানা যায়। রাতারাতি বাইসন টিকে কেটে মাংস টুকরো করে দুস্কৃতিকারীরা বাড়ি নিয়ে যায় বলে খবর। 

বাইসন টির ওজন প্রায় ১ হাজার কেজি হবে বলে ধারনা করা যায়। গতকাল সকালে বন বিভাগের কর্মীরা যখন রাবার বাগানে আসেন বাইসন টিকে খোজার জন্য। তখন রাবার বাগানে রক্ত দেখতে পান বন বিভাগের কমীরা। 

কিন্ত প্রশ্ন হল এত বড় বাইসন কোথাই উদাও হয়ে গেলো, কারাই বা এই বাইসন টিকে প্রানে মারলো। যদি বন বিভাগের কর্মীরা উপস্থিত থাকতেন তাহলে হয়ত এই বাইসনটি প্রানে বেচে যেতো। এই ঘটনাকে নিয়ে পুলিশ তদন্ত চালাচ্ছে।

আরো পড়ুন 


একটি মন্তব্য পোস্ট করুন

0 মন্তব্যসমূহ

Close Menu