ভোটারদের ভোটদানে উৎসাহিত করতে টিআইটি আগরতলার ছাত্রছাত্রীদের নিয়ে এক সচেতনতামুলক কর্মসূচী - Sabuj Tripura


SVEEP Outreach at Tripura Institute of Technology, Narsingarh, Organized by CBC Agartala with State Election Department.

সবুজ ত্রিপুরা ঃ- আগরতলা, ২৭ মার্চ ২০২৪: আসন্ন লোকসভা নির্বাচনে ভোটারদের মধ্যে আরও বেশি ভোটদানে উৎসাহ তৈরিতে আজ আগরতলার নরসিংগড়ে Tripura Institute of Technology (টিআইটি)-তে ছাত্রছাত্রীদের নিয়ে এক সচেতনতামুলক কর্মসূচীর (SVEEP) আয়োজন করা হয়।

 

ভারত সরকারের তথ্য সম্প্রচার মন্ত্রণালয়ের অধীন সেন্ট্রাল ব্যুরো অফ কমিউনিকেশন (সিবিসি) এর উদ্যোগে এবং রাজ্যের মুখ্য নির্বাচন আধিকারীকের কার্যালয়ের সহযোগিতায় আয়োজিত এই কর্মসূচীর মধ্যে ছিল ছাত্র ছাত্রীদের মধ্যে নির্বাচন সংক্রান্ত বিষয়ে ক্যুইজ প্রতিযোগিতা, ভারতে নির্বাচন বিষয়ে চিত্রাঙ্কন প্রতিযোগিতা আলোচনা চক্র।


অনুষ্ঠানে প্রধান অতিথি রাজ্যের অতিরিক্ত মুখ্য নির্বাচন আধিকারীক শুভাশিস বন্দ্যোপাধ্যায় বলেন, ভোটদানে ভোটারদের সচেতন শিক্ষিত করে তোলার উদ্দেশ্যে ভারতের নির্বাচন কমিশন ২০০৯ সাল থেকে সিস্টেমেটিক ভোটার এডুকেশন অ্যান্ড ইলেকটোরাল পার্টিসিপেশন অর্থাৎ SVEEP চালু করে। পরে নির্বাচন কমিশন, সি ভিজিল (C-Vigil)-সহ এমন কিছু অ্যাপের প্রচলন করেছে যাতে ভোটাররা নির্বাচন প্রক্রিয়ায় বিভিন্ন বিষয়ে অভিযোগ জানাতে পারেন, তথ্য যাচাই করতে পারেন।

 

তিনি বলেন, প্রকৃত জনপ্রতিনিধি নির্বাচনে সকলের ভোটদান করা কর্তব্য। তিনি নতুন ভোটার হওয়া ছাত্র ছাত্রীদের প্রত্যেককে ভোটদানে এগিয়ে আাসার জন্য আহ্বান জানান এবং তাদের পিতামাতা প্রতিবেশীরাও যাতে ভোটকেন্দ্রে গিয়ে ভোট প্রদানে সচেষ্ট হন, সেই দায়িত্ব নেওয়ার জন্য অনুরোধ জানান।

 


অনুষ্ঠানের শুরুতে সেন্ট্রাল ব্যুরো অফ কমিউনিকেশন এর আধিকারীক সুদীপ্ত কর ভোটদানের মত গনতন্ত্রের পবিত্র কর্তব্য পালনে ছাত্র ছাত্রীদেরকে শপথ বাক্য পাঠ করান। ভোট দানের মাহাত্ম্য নিয়ে এদিন আলোচনা চক্রে ত্রিপুরা ইনষ্টিটিউশান অফ টেকনোলজির অধ্যক্ষ বিজয় কুমার উপাধ্যায়, টিআইটি- একাডেমিক বিভাগের ডিন ঝুনু দেববর্মাও বক্তব্য রাখেন।

 আরো পড়ুন :- আপনি কি আয়কর( Income Tax) দাতা ? তাহলে জেনেনিন আয়কর বিভাগ আই টি আর (ITR) অসঙ্গতির জন্য কেন নোটিশ জারি করতে চলেছে


একটি মন্তব্য পোস্ট করুন

0 মন্তব্যসমূহ

Close Menu