দীর্ঘদিন থেকে বিকল হয়ে আছে এটিএম মেশিন দুর্ভোগে ভুগছেন গ্রাহক - Sabuj Tripura News

সবুজ ত্রিপুরা
১৬ জুন
বুধবার

পানিসাগর প্রতিনিধি:- বর্তমান কোভিড পরিস্থিতিতে ত্রিপুরা জুড়ে করোনা কার্ফু বলবৎ থাকার কারণে মানুষ গৃহবন্দী। বিশেষ প্রয়োজন ছাড়া ঘর থেকে বের না হওয়ার জন্য সরকার থেকে মানবিক আবেদন রাখা হয়েছে। অফিস-আদালতসহ ব্যাংক তে ভিড় কম রাখার জন্য আদেশ জারি করা হয়েছে। ব্যাংক গ্রাহকরা যাতে অতি সহজেই এটিএম এর মাধ্যমে অর্থ সংগ্রহ করতে পারেন তার জন্য স্থানে স্থানে এটিএম পরিষেবা বসানো হয়েছে। 

ঠিক সেই প্রক্রিয়াতেই উত্তর ত্রিপুরা জেলার পানিসাগর নগর পঞ্চায়েত এলাকায় চারটি ব্যাংক এর শাখা বর্তমান। কিন্তু পানিসাগর বৃহৎ অঞ্চলের গ্রাহকদের জন্য মাত্র দুটি এটিএম মেশিন পানিসাগর নগর পঞ্চায়েত এলাকায় বসানো হয়েছে। একটি নেতাজি স্ট্যাচুর পাশে বিএসএফ ক্যাম্প এর মেনগেট-এ এসবিআই ব্যাংক এর এটিএম। অন্যটি ইউবিআই ব্যাঙ্ক সম্মুখে ইউবিআই ব্যাংকের এটিএম। 

বৃহৎ পানিসাগর অঞ্চলের কয়েক হাজার গ্রাহকদের জন্য মাত্র তিনটি মেশিন স্থাপন করা হলেও প্রায় সময় এটিএম গুলি বিকল হয়ে থাকে। গ্রাহকরা এটিএম-এ টাকা সংগ্রহ করতে আসলে খালি হাতে ফেরত যেতে হচ্ছে। পানিসাগর মহাকুমার দ্বিতীয় বৃহত্তম বাজার এলাকা হচ্ছে জলাবাসা বাজার। জলাবসা অঞ্চলের ৫ থেকে ৬টি গ্রামের প্রচুর সংখ্যক গ্রাহক নিয়ে দীর্ঘদিন যাবত একটি গ্রামীণ ব্যাংকের শাখা কাজ করে যাচ্ছে। 

বিশাল সংখ্যক গ্রাহকদের সুবিধার্থে জলাবাসা বাজার এলাকাতেও কোন এটিএম পরিষেবা আজ পর্যন্ত স্থাপিত হয় নি। তৎসঙ্গে পেকুছড়া, রৌয়া, পূর্ব রৌয়া, জলাবাসা, পূর্ব জলাবাসা, চামটিলা, বিলথৈ, পশ্চিম পানিসাগর, অগ্নিবাসা, চন্দ্রপাড়া, এই বৃহৎ অঞ্চলের গ্রাহক গনের ভরসা শুধু পানিসাগর বাজার স্থিত তিনটি এটিএম পরিষেবা কেন্দ্র। 

যা সব সময় বিকল থাকার কারণে বৃহৎ এলাকার গ্রাহকগন এটিএম পরিষেবা থেকে বঞ্চিত হচ্ছেন। দীর্ঘদিন এর এই দুর্গগতি থেকে অবসান পেতে বৃহৎ অঞ্চলে গ্রাহকগণ সরকার ও সংশ্লিষ্ট আধিকারিকের দৃষ্টি আকর্ষণ করেছেন।


একটি মন্তব্য পোস্ট করুন

0 মন্তব্যসমূহ

Close Menu