ফের বন্য হাতির তান্ডবে ক্ষয় ক্ষতির শিকার কৃষক - Sabuj Tripura News

সবুজ ত্রিপুরা
২৭ মে
বৃহস্পতিবার

তেলিয়ামুড়া প্রতিনিধি:- ঘটনা তেলিয়ামুড়া বনদপ্তরের অধীনে মহারানীপুর কপালী টিলা এবং চাকমা ঘাট ভূমিহীন কলোনির মারাক বস্তি এলাকায়। ঘটনার বিবরণে জানা যায়, বুধবার বিকাল আনুমানিক প্রায় তিনটা থেকে সাড়ে তিনটা নাগাদ সময়ে ফের বন্য দাঁতাল হাতির দল লোকালয়ে চলে আসে। 

এতে মহারানী পুর কপালি টিলা এবং চাকমাঘাটের ভূমিহীন কলোনির মারাক বস্তি এলাকার স্থানীয় গরিব অংশের কৃষকের ধান ও সব্জি ক্ষেত ধ্বংস করে। ঘটনার খবর যায় তেলিয়ামুড়া বনদপ্তর থেকে নিযুক্ত ভলান্টিয়ার্স দের কাছে। ভলান্টিয়াররা এসে হাতিকে তাড়ানোর উদ্দেশ্যে বাজি পটকা পুড়িয়ে এবং আগুনের মশাল দিয়ে ভয় দেখিয়ে গ্রাম থেকে জঙ্গলের উদ্দেশ্যে বিতাড়িত করে। 

তাছাড়া ঘটনার খবর দেওয়া হয় তেলিয়ামুড়া বনদপ্তরের হাতি তাড়ানোর কাজে নিযুক্ত এডিএস দলকে। ভলান্টিয়াররা বন্য দাঁতাল হাতিকে লোকালয় থেকে জঙ্গলের উদ্দেশ্যে বিতাড়িত করে। উল্লেখ থাকে, গত কিছুদিন পূর্বে বন্য দাঁতাল হাতির আক্রমণে এক ব্যক্তি নিহত হয়েছিলেন। 

এখন বন্য দাঁতাল হাতির দল তেলিয়ামুড়া মহাকুমার যেসকল এলাকাগুলিতে বিচরণ করে এবং বাড়িঘর সহ কৃষকদের উৎপাদিত ফসল নষ্ট করে সেই এলাকাগুলিতে বনদপ্তর যেন বন্যহাতির সমস্যা নিরসনে স্থায়ী সমাধান করে এমনটা চাইছেন এলাকার লোকজন।

একটি মন্তব্য পোস্ট করুন

0 মন্তব্যসমূহ

Close Menu