কেন্দ্রের তরফ থেকে রাজ্যে আসছে পাঁচ লক্ষ কোভ্যাকসিন- Sabuj Tripura News

সবুজ ত্রিপুরা
৫ মে
বুধবার

বিশেষ প্রতিনিধি:-  কেন্দ্রের তরফে কলকাতায় পাঁচ লক্ষ ডোজ পাঠানো হচ্ছে। এর পাশাপাশি, পশ্চিমবঙ্গ সরকারও কোভ্যাকসিন এবং কোভিশিল্ড এই দু’ রকম ভ্যাকসিনের বরাত দিয়েছে। সারা দেশে ভয়ঙ্কর হয়ে উঠেছে করোনার সংক্রমণ, আক্রান্তের সংখ্যা লাগামহীন।

দৈনিক মৃত্যুর সংখ্যাও তিন হাজারের গণ্ডি পেরোচ্ছে। এই অবস্থায় ভ্যাকসিনেশনই রোগমুক্তির অন্যতম হাতিয়ার। কিন্তু রাজ্যে ভ্যাকসিনের অনেক সঙ্কট, সরকারি হাসপাতালে প্রথম ডোজ পাওয়া যাচ্ছে না।বেসরকারি হাসপাতালগুলিতে ভ্যাকসিনেশন বন্ধ। সঙ্কটের ছবি ধরা পড়ল কলকাতার বেলেঘাটা আইডি হাসপাতালে। রীতিমতো নোটিস দিয়ে বলা হয়েছে, পরবর্তী নির্দেশ না আসা পর্যন্ত শুধুমাত্র দ্বিতীয় ডোজ দেওয়া হবে। 

অন্যদিকে, ভ্যাকসিনের সঙ্কটের সমস্যায় পড়েছেন সল্টলেকের বহু বাসিন্দাও। মঙ্গলবার বিধাননগর মহকুমা হাসপাতালে বন্ধ ছিল টিকাকরণ। একই ছবি উত্তর ২৪ পরগনার দেগঙ্গার  বিশ্বনাথপুর ব্লক স্বাস্থ্যকেন্দ্রেও। 

অনির্দিষ্টকালের জন্য বন্ধ করে দেওয়া হল ভ্যাকসিনেশন। এই পরিস্থিতিতে বুধবার ভ্যাকসিন  আসায় কিছুটা আশার আলো দেখছে কলকাতা বাসি। বাগবাজার ভ্যাকসিন স্টোরে কোভিশিল্ডের ১ লক্ষ ৭০ হাজার ডোজ আছে। বুধবার সেগুলি বিভিন্ন জায়গায় বণ্টন করা হবে। এর আগে গত ২৮ এপ্রিল এসেছিল ১০ লক্ষ করোনা ভ্যাকসিনের ডোজ।

একটি মন্তব্য পোস্ট করুন

0 মন্তব্যসমূহ

Close Menu