প্রধানমন্ত্রী গ্রাম সড়ক যোজনার রাস্তা নির্মাণে কোটি টাকার ঘোটালার অভিযোগ- Sabuj Tripura News

সবুজ ত্রিপুরা
২৮ এপ্রিল
বুধবার
তেলিয়ামুড়া প্রতিনিধি:-  ইঞ্জিনিয়ার এবং ঠিকাদারের বিরুদ্ধে প্রধানমন্ত্রী গ্রাম সড়ক যোজনার রাস্তা নির্মাণে কোটি টাকার ঘোটালার অভিযোগ উঠেছে তেলিয়ামুড়া প্রধানমন্ত্রী গ্রাম সড়ক যোজনা দপ্তরের বিরুদ্ধে । 
দপ্তরের ওয়ার্ক অ্যাসিস্ট্যান্টের উপস্থিতিতে চলছে নাকি বেআইনি ভাবে রাস্তা নির্মাণের কাজ । অভিযোগে প্রকাশ, মুঙ্গিয়াকামি ব্লকের চাকমা ঘাট থেকে হাজরাপাড়া পর্যন্ত ৫ কিমি রাস্তা সহ আরো পাঁচটি রাস্তা নির্মাণের টেন্ডার পায় আগরতলার ঠিকাদার এনজি ভট্টাচার্য্য । সরকারি নিয়ম অনুসারে পুরনো রাস্তার উপর ইটের মেটেলিং করে তার উপর পিচ ঢালাই করা হবে । মোট ১৪ ইঞ্চি উচ্চতা হবে রাস্তার । 
কিন্তু ঘটনাস্থলে গিয়ে প্রত্যক্ষ করা যায় দপ্তরের ২ ওয়ার্ক অ্যাসিস্ট্যান্টের উপস্থিতিতে ঠিকেদার পুরনো রাস্তার পিচ ঢালাই এবং পুরনো মেটেলিং তুলে মাটি দিয়ে পুরনো মেটেল কে রোলার চাপা দিয়ে রাস্তা তৈরির কাজ করছেন । জনগনের প্রশ্ন দপ্তরের দেওয়া কাজের ক্লাসিফিকেশন ওয়ার্ক অর্ডার থাকা সত্ত্বেও কিভাবে ওয়ার্ক অ্যাসিস্ট্যান্টের সামনে ঘোটালা করছে ঠিকাদার? অভিযোগ উঠেছে দপ্তরের অ্যাসিস্ট্যান্ট ইঞ্জিনিয়ার, কাজের দায়িত্বপ্রাপ্ত ইঞ্জিনিয়ার এবং ওয়ার্ক অ্যাসিস্ট্যান্ট নাকি মোটা অংকের বিনিময়ে ঠিকাদারকে কোটি টাকার ঘোটালা করার সুযোগ করে দিচ্ছেন । 
কাজের সম্পর্কে জানতে চাওয়া হলে ওয়ার্ক অ্যাসিস্ট্যান্ট তপন দেবনাথ নিজেই নাকি জানালেন মেটেলিং তোলা হবে না । তিনি আরো বললেন, তিন ইঞ্চি গ্রাউন্ডিং তিন ইঞ্চি মেটেলিং এবং কার্পেটিং করা হবে। এখন জনসাধারনের প্রশ্ন পুরো রাস্তায় মেটেলিং তুলে কিসের জন্যে রোলার চাপা দেওয়া হচ্ছে সেই প্রশ্নের জবাব দিতে পারেননি তপন দেবনাথ ।

একটি মন্তব্য পোস্ট করুন

0 মন্তব্য

Close Menu