Ad Code

Responsive Advertisement

বাম আমল থেকে বঞ্চিত পুলিন জয় রূপিনী, বর্তমান সরকারের নিকট রেগার কাজ ও ঘর পাওয়ার জন্য দাবি - Sabuj Tripura News

সবুজ ত্রিপুরা 
১৯ ডিসেম্বর ২০২০  
শনিবার

তেলিয়ামুড়া প্রতিনিধিঃ বিগত বাম সরকারের আমল থেকেই উপজাতিদের ভাগ্যের চাকা যে আমূল পরিবর্তন হয়নি তারই এক বাস্তব জলজ্যান্ত প্রতিচ্ছবি নিয়ে আমাদের আজকের এই প্রতিবেদন।পঁচিশ (২৫ )বছরের বাম জামানায় উপজাতি তথা সহজ সরল গিরিবাসীদের ভাগ্য যে তিমিরে ছিল তিন(৩) বছরের নতুন সরকার রাজ্যে প্রতিষ্ঠিত হয়ে ও সেই তিমিরেই রয়ে গেল জনজাতিদের ভাগ্য। তেলিয়ামুড়া আর. ডি. ব্লকের অন্তর্গত হদ্রাই এডিসি ভিলেজের লুংঙ্গাবাড়ি এলাকার বয়সের ভাঁড়ে রোগাক্রান্ত এক বৃদ্ধের কথা। ঐ হতদরিদ্র উপজাতি বৃদ্ধের নাম পুলিন জয় রূপিনী। হতদরিদ্র বৃদ্ধ অতি বেদনার সাথে জানান, সরকারি ঘর, রেগার কাজ থেকে দীর্ঘ বছর ধরেই বঞ্চিত তিনি। 


উনি নিজের ১ কানি জায়গা বিক্রি করে একটি বসত ঘর তৈরি করেছেন। আর সেই ঘরে স্বামী স্ত্রী সহ এক পুত্র বসবাস করছেন কোনক্রমে। রেগার কাজকর্ম না পাওয়ায় নিজের জমি-জায়গা বিক্রি করে বর্তমানে অন্যের জমিতে কাজ করেন উনার পুত্র। স্বল্প আয় উপার্জন দিয়েই সংসারের দিনাতিপাত করে আসছেন হতদরিদ্র বৃদ্ধ। 


সংসারের একমাত্র উপার্জনকারী বলতে উনার ছেলে। বয়সের ভাঁড়ে পুলিন জয় রূপিনী লাঠি ভর দিয়ে চলাফেরা করতে হয়, উনার একটি পায়ের অসুবিধা থাকার কারণে। 


এরপরেও বিগত দিনে পুলিন জয় রূপিনী বাম নেতাদের দুয়ারে দুয়ারে ঘুরে তাদের কাছ থেকে সাহায্য সহায়তা পাওয়ার বদলে পেয়েছে শুধু  তিরস্কার ও বঞ্চনার গ্লানি। বর্তমানে তিনি ফের রেগার কাজ ও একটি সরকারি ঘর পাওয়ার জন্য দাবি জানালেন এলাকার বিধায়িকা এবং বিজেপি- জোট সরকারের নিকট। 

একটি মন্তব্য পোস্ট করুন

0 মন্তব্য

Close Menu