HeadLogo

চরিলাম ব্লকে মহিলা রেগা কর্মীদের মেইট প্রশিক্ষণ শিবির - Sabuj Tripura News

সবুজ ত্রিপুরা 
১৪ ডিসেম্বর ২০২০  
সোমবার

বিশালগর প্রতিনিধিঃ রাজ্যে নতুন সরকার আসার পর চরিলাম  ব্লকে মহিলা রেগা কর্মীর  মাধ্যমে  রেগার কাজের আউটপুট সহ বিভিন্ন বিষয় দেখার জন্য প্রশিক্ষণ চলছে। সোমবার  চরিলাম ব্লকের  দ্বিতল ভবনের কনফারেন্স হলে মেইট এর প্রশিক্ষণ শুরু হয়। চরিলাম ব্লকের ১১ টি গ্রাম পঞ্চায়েত এবং দশটি  এডিসি   ভিলেজ এর মোট দুজন করে মহিলা কর্মীদের নিয়ে ৪২ জনকে নিয়ে প্রশিক্ষণ শুরু হয়। চরিলাম ব্লকের দ্বিতল ভবনে কনফারেন্স হলে মেইট এর প্রশিক্ষণ দিচ্ছেন চরিলাম আর ডি ব্লকের জুনিয়র ইঞ্জিনিয়ার রাজিব দেবনাথ এছাড়া ইঞ্জিনিয়ার মিতা মালাকার টেকনিক্যাল অ্যাসিস্ট্যান্ট দীপঙ্কর দাস। 


তিন দিনের জন্য এ প্রশিক্ষণ শুরু হয় তা চলবে বুধবার পর্যন্ত। চরিলাম  আর ডি ব্লকের জুনিয়র ইঞ্জিনিয়ার রাজিব দেবনাথ বলেন তিন দিনের  প্রশিক্ষণ শেষে তাদের মধ্যে থেকে পরীক্ষা নেওয়া হবে। পুরুষ রেগা কর্মীরা আগে যেভাবে কাজ করতেন এখন মহিলা কর্মীরা কাজের আউটপুট সহ মেজারমেন্ট এবং কাজের হিসাব সমস্ত বিষয় মহিলারা দেখবেন।এই প্রশিক্ষণ শেষে বেয়াল্লিশ জন কর্মীকে নিয়োগপত্র দেওয়া হবে। 


চরিলাম ব্লকে এই প্রথম চলছে মহিলা কর্মী দ্বারা রেগার বিভিন্ন বিষয়ে হিসাব রাখা থেকে শুরু করে আউটপুট সমস্ত বিষয় দেখবেন।


রাজ্যে নতুন সরকার আসার পর চরিলাম বিধানসভা কেন্দ্রের প্রথম চালু হচ্ছে মহিলা রেগা কর্মী দ্বারা চরিলাম ব্লকের কাজ এবং কাজের স্বচ্ছতা আনার জন্যই মহিলা রেগা কর্মী নিয়োগ করা হচ্ছে। যদিও ইতিমধ্যে চরিলাম ব্লক এর উত্তর চরিলাম গ্রাম পঞ্চায়েতে মহিলা কর্মী দ্বারা কাজ পরিচালনা শুরু হয়ে গেছে। সমস্ত ব্লক এবং এডিসি ভিলেজ চালু করার জন্যই মেইট এর প্রশিক্ষণ।

কোন মন্তব্য নেই