HeadLogo

তেলিয়ামুড়া পৌর পরিষদের উদাসীনতার কারণে ফুটপাতে বসবাসকারী ব্যবসায়ীদের ফলে দুর্ঘটনার শিকার পথচারীরা - Sabuj Tripura News

সবুজ ত্রিপুরা
২৮ নভেম্বর ২০২০  
শনিবার

তেলিয়ামুড়া প্রতিনিধিঃ চেতনাশীল ব্যবসায়ীরা অনেকটা অচেতন শীলতার মতো ব্যবসা করে যাচ্ছেন তেলিয়ামুড়া শহরের বাজারগুলিতে। কিন্তু এ বিষয়টি তেলিয়ামুড়া পৌর পরিষদ জানা থাকলেও অনেকটা উদাসীন। তেলিয়ামুড়া শহরের জাতীয় সড়কের দু'পাশে ফুটপাত তৈরি এবং বড় মাপের ড্রেন ও তৈরি  হয়েছিল। ঐ ফুটপাতের বড় ড্রেন গুলির উপর পাকা স্লেপ ও দেওয়া হয় সাধারণ মানুষ যাতে যাতায়াত করতে পারেন। 


অর্থাৎ মানুষজন চলাচল করতে গিয়ে যাতে পথ দুর্ঘটনার শিকার না হন। কিন্তু তেলিয়ামুড়া বাজারের কিছু সংখ্যক হকার ব্যবসায়ীরা তাদের দোকানের সামগ্রী দিয়ে ফুটপাত দখল করে রাখেন। এতে পথচারী বাজারে যাতায়াত করতে বিভিন্নভাবে বেগ পেতে হচ্ছে। এমনটা দীর্ঘ বছরের পর বছর ধরে চলে আসছে স্থানীয় পৌর পরিষদের উদাসীনতার কারণে। 


ফলে তেলিয়ামুড়া শহরের উপকণ্ঠে জাতীয় সড়ক দিয়ে মানুষজন চলাচল করতে গিয়ে কোন কোন সময় পথ দুর্ঘটনার শিকার হতে হচ্ছে। অন্যদিকে তেলিয়ামুড়া বাজারের জনৈক প্রতিষ্ঠিত ব্যবসায়ী জানান যে, তেলিয়ামুড়া শহরের বেশিরভাগ দোকানীরাই তাদের দোকানের পাশে ফুটপাত দখল করে সাজিয়ে রাখে। 


তাছাড়া যারা তেলিয়ামুড়া বাজারে স্থায়ীভাবে ব্যবসা করেন তারা ফুটপাতের পাশে বসা দোকানির দের জন্য মার খাচ্ছেন। এমনই অভিযোগ করলেন তেলিয়ামুড়া বাজারের জনৈক ঐ প্রতিষ্ঠিত ব্যবসায়ী।

কোন মন্তব্য নেই