HeadLogo

প্রবল বর্ষণে ক্ষতিগ্রস্ত কৃষকরা সরকারি সাহায্যের জন্য আগ্রহী - Sabuj Tripura News

সবুজ ত্রিপুরা
০৬ নভেম্বর ২০২০  
শুক্রবার        

তেলিয়ামুড়া প্রতিনিধিঃ প্রবল বর্ষণে তেলিয়ামুড়া মহকুমায় বিশাল ক্ষয়ক্ষতির সম্মুখীন কৃষকরা। মৌরসুমী ফসল ঘরে তুলতে না পেরে মাথায় হাত কৃষকদের। সরকারি সাহায্য না পেলে সংসার চালানো কঠিন হয়ে পড়বে কৃষির উপর নির্ভরশীল পরিবারগুলি। জানা যায় বর্তমানে শীতের শুরুতেই ধান সহ বিভিন্ন  শীতকালীন কৃষিজ  সবজি বাজারে বিক্রি করে লাভের সম্মুখীন হওয়ার কথা ছিল কৃষকদের। এই জায়গায় দাঁড়িয়ে বর্তমানে অতি বর্ষণের ফলে ধানসহ কৃষিজ ফসল ক্ষেতেই নষ্ট হয়ে  গেছে। 


তেলিয়ামুড়া মহাকুমার কৃষি প্রধান এলাকা গুলির মধ্যে  মোহর ছড়া, কৃষ্ণপুর,চাকমা ঘাট,ব্রহ্মছরা, সহ বিভিন্ন এলাকায় গুলিতে ধানসহ শীতকালীন সবজি অতি বর্ষণের ফলে নষ্ট হয়ে যায়। যে ধান, সবজি ফলনের ফলে কৃষকদের সংসার চালানো থেকে শুরু করে ছেলেমেয়েদের পড়াশোনা এগুলো বিক্রি করে সবকিছুই সম্ভব হতো। 


সেগুলি অতি বর্ষণের ফলে নষ্ট হয়ে যাওয়ায় চিন্তার ভাঁজ লক্ষ্য করা যায় কৃষকদের মধ্যে। এ ব্যাপারে কৃষকরা আমাদের প্রতিনিধিকে জানান যদি সরকারের কিছু সাহায্য পাই তাহলে হয়তো বা কিছু একটা কাটিয়ে উঠতে পারব এবং পুনরায় সবজি এবং ধান  বপন করতে আগ্রহী হব। 


এ ব্যাপারে তেলিয়ামুড়া কৃষি তত্ত্বাবধায়কের সাথে কথা বললে তেলিয়ামুড়া মহকুমা কৃষি দপ্তরের তত্ত্বাবধায়ক সেন্টু আচার্জী আমাদের জানান কৃষকদের নামের তালিকা তৈরি করা হচ্ছে। প্রকৃত ক্ষতিগ্রস্ত কৃষকদের সাহায্যের জন্য ব্যবস্থা গ্রহণ করা হচ্ছে দপ্তর থেকে।

কোন মন্তব্য নেই