HeadLogo

উপ মুখ্যমন্ত্রীর হাত ধরে বরদৌস ইকোপার্ক এর শুভ উদ্বোধন - Sabuj Tripura News

সবুজ ত্রিপুরা
০৭ নভেম্বর ২০২০  
শনিবার         

বিলোনিয়া প্রতিনিধিঃ বিলোনিয়া রাজনগর ব্লকের অধীনে বরদৌস ইকোপার্ক ২০১৪ সালের ২রা ফেব্রুয়ারি তৎকালীন মন্ত্রী জিতেন্দ্র চৌধুরীর হাত ধরে উদ্বোধন হয়েছিল। কিন্তু দীর্ঘদিন ধরে পরিচর্যার অভাবে অযত্নে পড়ে রয়েছিল পার্কটি। রাজ‍্যে নতুন সরকার আসার পর পুনরায় সচল করার জন্য উদ্যোগ নেয় পর্যটন দপ্তর। বিভিন্ন দপ্তরকে কাজে লাগিয়ে পুনরায় এই পার্কটিতে অযত্নে পড়ে থাকা বিভিন্ন সরঞ্জাম, যেমন নতুন করে সচল করা হয়, তেমনি বিভিন্ন রং বে রঙের কাজ করে দৃষ্টি আকর্ষণ করা হয়। 


প্রায় ২৫ হেক্টর জায়গায় প্রাকৃতিক সৌন্দর্যে ঘেরা পার্কটিতে প্রায় ১২ হেক্টর জলাভূমি যা আগামী দিন রাজ্যের এবং বহিরাজ‍্যের পর্যটকদের আকর্ষণ করবে। ফলক উন্মোচন এবং সঙ্গে প্রদীপ জ্বালিয়ে পুনরুজ্জীবিত বরদৌস ইকোপার্ক এর শুভ উদ্বোধন করেন মাননীয় উপমুখ্যমন্ত্রী জিষ্ণু দেববর্মন। 


এছাড়া উপস্থিত ছিলেন দক্ষিণ জেলার জেলাশাসক দেবপ্রিয় বর্ধন, দক্ষিণ জেলার জন অধিকর্তা সন্দীপ দাস, দুই বিধায়ক অরুণ চন্দ্র ভৌমিক এবং শংকর রায়, দক্ষিণ জেলার জেলা পরিষদের সভাধিপতি কাকলী দাস দত্ত, সহ-সভাপতি বিভীষণ চন্দ্র দাস, মহকুমা শাসক মানিক লাল দাস, সহ অন্যান্যরা। 


উপমুখ্যমন্ত্রী ভাষণ রাখতে গিয়ে বলেন শুধু উদ্বোধন করে শেষ নয়। এই পার্কটি এখন উদ্বোধন করে পর্যটকদের জন্য উন্মুক্ত করে দেওয়া হয়েছে। আগামী দিন আরও প্রয়োজনীয় পরিকাঠামো তৈরি করা হবে, যাতে পার্কের মধ্যে দিয়ে রাজনগর বিধানসভায় আর্থিক বিকাশ ঘটে।

কোন মন্তব্য নেই