HeadLogo

মহিলাদের নানা সমস্যা সমাধানে ধর্মনগরে ৩ দিবসীয় মহিলা কমিশনের শিবির - Sabuj Tripura News

সবুজ ত্রিপুরা
০৬ নভেম্বর ২০২০  
শুক্রবার         

ধর্মনগর প্রতিনিধিঃ ত্রিপুরা রাজ্য মহিলা কমিশনের উদ্যোগে অনুষ্ঠিত তিন দিবসীয় বিশেষ কাউন্সেলিং শিবির  শুরু হলো ধর্মনগরে। ৪ নভেম্বর থেকে গোটা উত্তর জেলার মহিলা সংক্রান্ত প্রায় ৯৭ টি অভিযোগের ভিত্তিতে ধর্মনগর সরকারী বালিকা বিদ্যালয়ে শুরু হয় এই শিবির। বুধবার এই কাউন্সেলিং শিবিরে উপস্থিত ছিলেন রাজ্যের সমাজ কল্যাণ ও সমাজ শিক্ষা দপ্তরের মন্ত্রী সান্তনা চাকমা। ৩ দিন ব্যাপি এই শিবিরটি শুরু হয়েছে ৪ঠা নভেম্বর থেকে চলবে ৬ই নভেম্বর পর্যন্ত। 


এই শিবিরের মূল লক্ষ্য হচ্ছে স্বামী-স্ত্রীর মধ্যে পারিবারিক কলহ,বিবাদ সহ এজাতীয় বিভিন্ন অভিযোগ মূলক বিষয় নিয়ে আলোচনার মাধ্যমে মীমাংসা করা। রাজ্যের প্রতিটি জেলাতেই এই বিশেষ কাউন্সেলিং শিবির হবে। এমনি জানিয়েছেন রাজ্য মহিলা কমিশনের চেয়ারপার্সন বর্ণালী গোস্বামী। তিনি আরো বলেন রাজ্য মহিলা কমিশনের মূল অফিসটি হল রাজধানী আগরতলায়। 


ফলে রাজ্যের যে কোন প্রান্ত থেকে মহিলারা তাদের বিভিন্ন সমস্যার কথা আগরতলায় গিয়ে জানাতে হলে বহু অসুবিধায় পরতে হতে পারে। তাই তিনি যে দিন থেকেই রাজ্য মহিলা কমিশনের চেয়ারপার্সন এর দায়িত্ব পেয়েছেন তার পর থেকেই প্রতিটি জেলায় জেলায় এমন কাউন্সেলিং শিবিরের মাধ্যমে মহিলাদের বিভিন্ন সমস্যা সমাধানের চেষ্টা করার উদ্যোগ নিয়েছেন তিনি। কিন্তু লকডাউনের ফলে দীর্ঘ বহুদিন এমন কাউন্সেলিং সভার আয়োজন করা যায় নি। 


বৃহস্পতিবার  উত্তর ত্রিপুরা জেলার ধর্মনগরে আয়োজিত এই শিবির পরিদর্শন করতেই রাজ্যের সমাজ কল্যাণ ও সমাজ শিক্ষা দপ্তরের মন্ত্রী সান্তনা চাকমা ধর্মনগরে আসেন। পরিদর্শন কালে মন্ত্রী সান্তনা চাকমা মহিলা কমিশনের চেয়ারপার্সন কাউন্সিলিং- এ আসা লোকজনদের সাথে কথা বলেন। পাশাপাশি শিবিরে আসা লোকজনদের তাদের সমস্যা কাউন্সিলিং-এ খুলে বলার জন্য আহ্বান রাখেন  মন্ত্রী মহোদয়া।

কোন মন্তব্য নেই