Ad Code

Responsive Advertisement

চরিলাম মাতঙ্গিনী মহিলা হস্ত কারুশিল্প সমবায় সমিতি বিনা প্রতিদ্বন্দ্বিতায় জয়ী - Sabuj Tripura News

সবুজ ত্রিপুরা
২৫ নভেম্বর ২০২০  
বুধবার

বিশালগর প্রতিনিধিঃ চরিলাম মাতঙ্গিনী মহিলা হস্ত কারুশিল্প সমবায় সমিতির অফিসে সাধারণ সভা অনুষ্ঠিত হয়। সাধারণ সভায় উপস্থিত ছিলেন ইলেকশন অফিসার ধীমান শর্মা, সার্কেল অফিসার ফ্যান্টম জমাতিয়া, মাতঙ্গিনী মহিলা হস্ত কারুশিল্প সমবায় সমিতি বোর্ড অফ ডাইরেক্টর প্রদীপ কুমার রায়, সমাজসেবী অমল দেবনাথ, সহ অন্যান্যরা।১২ নভেম্বর মাতঙ্গিনী মহিলা হস্তশিল্প সমবায় সমিতির মনোনয়ন ফর্ম বিলি করেছিলেন ঐ সময়ে বিরোধী কোনো প্রতিনিধি ফর্ম নেননি। বুধবার চরিলাম মাতঙ্গিনী মহিলা হস্ত কারুশিল্প সমবায় অফিসে ইলেকশন অফিসার ধীমান শর্মা ছয় জন বোর্ড অফ ডাইরেক্টর প্রতিনিধির নাম ঘোষণা করেন। 


১৬ জন প্রতিনিধি ফর্ম নিয়েছিলেন সদস্য হওয়ার জন্য সেই সুবাদে ৬ জন প্রতিনিধি বিনা প্রতিদ্বন্দ্বিতায় জয়ী হয়েছেন। সাধারণ সভার মধ্য দিয়ে আজ ৬ জনের নাম ঘোষণা করেন ইলেকশন অফিসার ধীমান শর্মা ঐ ৬ জন প্রতিনিধি হলেন স্বপ্না দাস, নির্মলা পা্‌ গীতা দে,  এ সেনেরা বেগম এবং ভগবতী দাস। উক্ত সাধারণ সভায় আলোচনা করতে গিয়ে সমাজসেবী অমল দেবনাথ বলেন চরিলাম মাতঙ্গিনী মহিলা হস্ত কারুশিল্প সমাবায় সমিতি্তে বিগত দিনে যে সকল সদস্যরা ছিলেন উনারা মহিলাদের কল্যাণে কাজ করতে পারেননি। 


সেই সুবাদে নতুন করে রাজ্য সরকার যে পরিকল্পনা নিয়েছেন মহিলাদের স্বনির্ভর করে তোলার জন্য, সেই লক্ষ্যেই চরিলাম মাতঙ্গিনী মহিলা হস্ত কারুশিল্প সমবায় সমিতির প্রতিনিধিরা আগামী দিনে মহিলাদের স্বনির্ভর করার লক্ষ্যে কাজ করবেন। তাই আজ  ৬ জন প্রতিনিধি নির্বাচিত করা হয় সাধারণ সভার মধ্য দিয়ে দুই বছরের জন্য। তিনি আর বলেন, আগামী সাতদিন পরে নতুন কমিটির সভাপতি সহ সভাপতি এবং কোষাধ্যক্ষ নির্বাচিত করা হবে। 


তাছাড়া চরিলাম মাতঙ্গিনী মহিলা হস্ত কারুশিল্প সমবায় সমিতির চরিলাম এলাকার মহিলাদের অর্থনৈতিকভাবে স্বাবলম্বী করার লক্ষ্যে কাজ করবেন বলে আশ্বস্ত করেন সমাজসেবী অমল দেবনাথ। চরিলাম মাতঙ্গিনী মহিলা হস্ত কারুশিল্প সমবায় সমিতির অফিসে অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন সমাজসেবী লিটন নাথ ভৌমিক। এছাড়া আলোচনা করেন ইলেকশন অফিসার ধীমান শর্মা,  মাতঙ্গিনী মহিলা হস্তশিল্প সমবায় সমিতির ম্যানেজিং ডাইরেক্টর প্রদীপ কুমার রায় বলেন ডিসেম্বরের প্রথম সপ্তাহ থেকে মহিলাদের স্বনির্ভর করার লক্ষ্যে ৩০ জন মহিলা দের কে নিয়ে বাঁশ বেতের প্রশিক্ষণ শুরু হবে।

একটি মন্তব্য পোস্ট করুন

0 মন্তব্য

Close Menu