HeadLogo

দীর্ঘ ১১ দিন ধরে দশদা লক্ষীপুর গ্রামের ৫০ টি বাঙালি পরিবার উদ্বাস্তু হয়ে বাড়ি ছেড়ে স্কুল ঘরে আশ্রয় - Sabuj Tripura News

সবুজ ত্রিপুরা
২৭ নভেম্বর ২০২০  
শুক্রবার

কাঞ্চনপুর প্রতিনিধিঃ উত্তর জেলার কাঞ্চনপুর মহকুমার নাগরিক সুরক্ষা মঞ্চের ডাকা অনির্দিষ্টকালের বন্ধ কে কেন্দ্র করে দশদা লক্ষ্মীপুর এলাকায় বন্ধের দ্বিতীয় দিনে সুবল দে নামে এক ব্যক্তি পেশায় সরকারি কর্মরত পানীয় জলের পাম্প অপারেটর, পেশাগত কাজে বেরিয়ে মিজোরাম থেকে উদ্বাস্তু হয়ে আসা রিয়াং দুই শতাধিক মানুষের দ্বারা মারপিটের শিকার। গুরুতর আহত হয়ে বর্তমানে আগরতলা জিবিতে চিকিৎসাধীন। 


ঐ দিন আবারও ঐ এলাকা থেকে চারটি গৃহপালিত গরু চুরি করে নিয়ে যায় শরণার্থী একদল চোর। তাদের আতঙ্কে দশদা লক্ষ্মীপুর এলাকা থেকে ৫০ টি বাঙ্গালী পরিবার নিজ ভিটেমাটি বাড়িঘর ছেড়ে যাযাবরের মতো দশদা দুর্গারাম রিয়াং পাড়া দ্বাদশ শ্রেণী বিদ্যালয়ে দীর্ঘ ১০দিন ধরে অন্যদের সাহায্যে ক্ষুধা নিবারণ করছেন। 


আজ কাঞ্চনপুর বিজেপি মন্ডল থেকে এক প্রতিনিধি দল তাদের সাথে দেখা করতে ছুটে যান।বিজেপি মন্ডল এর মন্ডল সভাপতি গৌতম চন্দ্র রায়, মন্ডল সহসভাপতি অরুণ চন্দ্র নাথ তাদের সাথে দেখা করলে দুঃখের কথা প্রকাশ করতে গিয়ে উদ্বাস্ত বাঙালিরা বলেন, যে দশদা লক্ষ্মীপুর এলাকায় তাদের নিরাপত্তার জন্য স্থায়ী বি এস এফ অথবা সি আর পি এফ ক্যাম্প বসাতে হবে। আর না হলে স্কুল ছেড়ে তারা বাড়ি ফিরবে না বাঙালি উদ্বাস্তু ৫০ টি পরিবার।


কোন মন্তব্য নেই