পানীয় জলের সমস্যা সমাধান করে দেওয়ার জন্য জোট সরকারের নিকট দাবী জনজাতিদের - Sabuj Tripura News

সবুজ ত্রিপুরা
১৯ অক্টোবর ২০২০ 
সোমবার     

তেলিয়ামুড়া প্রতিনিধিঃ আঠারো মুড়া পাহাড়ের প্রত্যন্ত এলাকার জনজাতি পল্লীগুলোতে রাস্তা ঘাট থাকলেও যাতায়াত করার ক্ষেত্রে অনেকটা অনুপোযুক্ত যেমন, ঠিক তেমনি পানীয় জলের সমস্যা জনজাতিদের ভাবিয়ে তুলছে। শুখা মরশুমের শুরুতেই পানীয় জলের তীব্র সংকট আকার ধারণ করছে উপজাতিদের পল্লীগুলোতে। বিগত দিনের এডিসি প্রশাসনের থাকা সি পি আই এম দল জন জাতিদের জন্য রাস্তাঘাট ও পানীয় জলের সু ব্যাবস্থা করে দিতে পারেনি। 


ঘটনা মুঙ্গিয়াকামি ব্লকের অধীনে আঠারো মুড়া এডিসি ভিলেজের অধীন ত্রিপুরা বস্তি, স্বপ্না বাড়ি এবং চৌরতন পাড়া। ঐ সব এলাকাগুলিতে পানীয় জলের বিপুল সমস্যা চলছে। উপরন্তু সুখা মৌসুমের শুরুতেই জলের তীব্র সংকটের রূপ নেয়। বিগত দিনে ঝরনার জল সংরক্ষণ করার জন্য সিনট্যাক্স দেওয়া হলেও সেটা সাক্ষী গোপালের মতো। 


জনজাতী অংশের মানুষজনের সকাল থেকে সন্ধ্যা সব সময় জলের জন্য চিন্তা করতে হয়। অন্যদিকে জনজাতিরা যাতায়াত করার জন্য রাস্তাঘাট থাকলেও অনেকটা পরিত্যক্ত রাস্তায় পরিণত হয়েছে। বিগত দিনের এডিসি প্রশাসনে থাকা সিপিআইএম দলের নেতা মন্ত্রীরা জনজাতি দের উন্নয়নের অনেকটা উদাসীনতার ভূমিকা পালন করে গেছে বলে অভিযোগ জন জাতিদের।


ঐ জনজাতি ভূমিপুত্র রাজ্যের বিজেপি জোট সরকারের নিকট দাবী জানায় পানীয় জলের সমস্যা সমাধান করে দেওয়ার জন্য এবং এলাকার পরিত্যক্ত রাস্তাঘাট গুলি দ্রুত সংস্কার করে দেওয়ার জন্য।

একটি মন্তব্য পোস্ট করুন

0 মন্তব্য

Close Menu