HeadLogo

গলায় ফাঁস লাগিয়ে আত্মহত্যার পথ বেছে নিল এক চাকুরী চ্যূত শিক্ষক - Sabuj Tripura News

সবুজ ত্রিপুরা
১৯ অক্টোবর ২০২০ 
সোমবার     

তেলিয়ামুড়া প্রতিনিধিঃ আবারো অভাবের তাড়নায় গলায় ফাঁস লাগিয়ে আত্মহত্যার পথ বেছে নিতে বাধ্য হল কর্মরাই জমাতিয়া নামে এক ১০,৩২৩ -এর চাকরিচ্যুত শিক্ষক, ঘটনা তেলিয়ামুড়া থানাধীন ধন চাকমা এলাকায়।ঘটনার বিবরণে জানা যায় ১০,৩২৩ চাকরিচ্যুত শিক্ষকদের মধ্যে একজন ছিলেন কর্মরাই জমাতিয়া, শিক্ষকতার চাকুরী চলে যাওয়ার পর নুন আনতে পান্তা ফুরায় কর্ম রাই জমাতিয়ার। ফলে স্বামী-স্ত্রীর মধ্যে নিত্যদিন ঝগড়া লেগে থাকত। আর এই ঝগড়া একদিন চরম থেকে চরমতম  আকার ধারণ করায় কর্ম রাই জমাতিয়ার  স্ত্রী শ্বশুরবাড়ি থেকে নিজের বাপের বাড়ি চলে যায়। 


জানা যায় কর্ম রাই জমাতিয়ার ২ জন সন্তান রয়েছে। তাদেরকে সাথে করে নিয়ে নিজের বাপের বাড়ি চলে যায় কর্ম রাই জমাতিয়ার  স্ত্রী।পরিবার সূত্রে জানা যায়  কর্ম রাই জমাতিয়ার পরিবারটি খুবই দরিদ্র এবং অসহায়তার মধ্যে দিয়ে দিন গুজরান করছে চাকুরী হারানোর পর থেকে। তাছাড়া জানা যায়, রবিবার বিকেলের কোন এক সময় বাড়ির সকলের নজর এড়িয়ে বাড়ির পাশের নির্জন জায়গায় গলায় ফাঁস লাগিয়ে আত্মহত্যার পথ বেছে নিল ঐ চাকরিচ্যুত শিক্ষক। 


রবিবার রাত ১০:০০ নাগাদ এলাকার এক ব্যক্তি প্রত্যক্ষ করে বাড়ির পাশের নির্জন জায়গায় ঝুলছে চাকরি হারানো অসহায় শিক্ষক কর্ম রাই জমাতিয়ার ঝুলন্ত মৃতদেহ। এই ঝুলন্ত মৃতদেহ প্রত্যক্ষ করে এলাকার লোকজন ও পরিবারের লোকজন তেলিয়ামুড়া থানায় খবর দেয়। ঘটনার খবর পেয়ে ঘটনাস্থলে ছুটে যায় তেলিয়ামুড়া থানার পুলিশ। মৃতদেহ উদ্ধার করে তেলিয়ামুড়া থানার পুলিশ ময়নাতদন্তের জন্য ঐ চাকরিচ্যুত শিক্ষকের দেহ তেলিয়ামুড়া মহকুমা হাসপাতালের মর্গে পাঠায়। 


পুলিশ একটি  মৃত্যুর মামলা নিয়ে তদন্ত শুরু করেছে। তবে এসব চাকুরী হারানো গরীব অসহায় শিক্ষকদের দুঃখের কাহিনী শুনার মত কেউ নেই, তারা অসহায়। চাকুরী হারিয়ে তারা এখন মহা বিপদে।তবে এভাবে একজন শিক্ষকের অকাল প্রয়াণে গোটা এলাকাসহ শিক্ষা অনুরাগী মহলে সুখের ছায়া নেমে এসেছে।

কোন মন্তব্য নেই