HeadLogo

প্রেস ক্লাবের উদ্যোগে প্রয়াত বরিষ্ট সাংবাদিক পবন পোদ্দারের স্মৃতিতে স্মরণ সভা অনুষ্ঠান - Sabuj Tripura News

সবুজ ত্রিপুরা
১০ অক্টোবর ২০২০ 
শনিবার 

তেলিয়ামুড়া প্রতিনিধিঃ তেলিয়ামুড়া মহকুমার প্রেস ক্লাবের সভাপতি তথা রাজ্যের বরিষ্ঠ সাংবাদিক পবন পোদ্দারের প্রয়াণে আজও মহকুমার সাংবাদিক মহল শোকাচ্ছন্ন। এই পরিস্থিতিতে আজ তথা শনিবার দুপুর ১ টা ৩০ মিনিট নাগাদ তেলিয়ামুড়ার কবি নজরুল দ্বাদশ শ্রেণী বিদ্যালয়ের হলঘরে তেলিয়ামুড়া মহকুমা প্রেস ক্লাবের উদ্যোগে প্রয়াত বরিষ্ট সাংবাদিক পবন পোদ্দারের স্মৃতিতে স্মরণ সভার মাধ্যমে এক শ্রদ্ধা জ্ঞাপন অনুষ্ঠান করা হয়। প্রদীপ প্রজ্জ্বলন করে উক্ত এই স্মরন সভা অনুষ্ঠানের শুভ উদ্ধোধন করেন ত্রিপুরা সরকারের মুখ্য সচেতক তথা তেলিয়ামুড়ার বিধায়িকা শ্রীমতি কল্যাণী রায়। 


এছাড়াও আজকে প্রয়াত পবন পোদ্দারের এই স্মরণ সভা অনুষ্ঠানে উপস্থিত ছিলেন তেলিয়ামুড়া প্রেস ক্লাবের সম্পাদক পার্থ সারথি রায়, সহ সভাপতি সজল দেব, তেলিয়ামুড়ার মহকুমা শাসক ভাস্বর ভট্টাচার্য্য,তেলিয়ামুড়ার সমষ্টি উন্নয়ন আধিকারিক শান্তনু বিকাশ দাস, প্রাক্তন বিধায়ক অশোক বৈদ্য,তেলিয়ামুড়া পুর পরিষদের চেয়ারম্যান নীতিন কুমার সাহা সহ তেলিয়ামুড়া মহকুমার সকল সাংবাদিকরা। বিগত ১৮ সেপ্টেম্বর শুক্রবার সকাল আনুমানিক ৯ টা ২০ মিনিট নাগাদ হৃদরোগে আক্রান্ত হয়ে নিজ বাড়িতেই প্রয়াত হয়েছেন তেলিয়ামুড়া মহকুমা প্রেস ক্লাবের সভাপতি তথা রাজ্যের বরিষ্ঠ সাংবাদিক পবন পোদ্দার। 


যদিও হৃদরোগে আক্রান্ত হয়ে নিজ বাড়িতেই এই অভিজ্ঞ বিশিষ্ট সাংবাদিকের জীবনাবসান হয়।তবে মৃত্যুকালে এই বরিষ্ঠ সাংবাদিকের বয়স হয়েছিল মাত্র ৬৭ বছর।কিন্তু উনার এই অকাল প্রয়াণের অনেক দিন পেরিয়ে গেলেও তেলিয়ামুড়ার সকল সাংবাদিকরা আজও গভীরভাবে শোকাহত ও মর্মাহত। উল্লেখ্য, প্রয়াত বরিষ্ঠ সাংবাদিক পবন কুমার পোদ্দারের সাংবাদিকতার ইতিহাসের  দিকে এক পলক ফেললেই দেখা যায় অজস্র স্মৃতি রেখে গেছেন তিনি। তিনি রাজ্যের পত্রিকা দৈনিক সংবাদের তেলিয়ামুড়ার সাংবাদিক ছিলেন। উল্লেখ্য, উনার সাংবাদিকতার জীবনে দীর্ঘ প্রায় ৪২ বছর ধরে এই দৈনিক সংবাদ পত্রিকার সঙ্গে জড়িত ছিলেন।পাশাপাশি তিনি খোয়াই জেলার বিভিন্ন সংবাদ কর্মীদের অভিভাবক হিসেবেও কাজ করতেন সংবাদ এর স্বার্থে। তথাপি উনার সাংবাদিকতার কর্মে-কৃতিত্বে আজও সহ-কর্মীদের হৃদয়ে মননে পবন পোদ্দার অমলিন হয়ে আছে। আজ শনিবার প্রয়াত পবন পোদ্দারের স্মৃতিতে স্মরণ সভার মাধ্যমে তেলিয়ামুড়া মহকুমার প্রেস ক্লাবের সকল সদস্যরা একে একে শ্রদ্ধা জ্ঞাপন করেন। 


পাশাপাশি এই স্মরন সভায় উপস্থিত তেলিয়ামুড়া মহকুমার সকল সাংবাদিকরা পবন পোদ্দারের প্রতিকৃতিতে পুষ্পার্ঘ্য অর্পণ করে প্রয়াতের স্মৃতির প্রতি গভীর শ্রদ্ধা নিবেদন করেন। তৎসঙ্গে বরিষ্ঠ সাংবাদিক পবন পোদ্দারের স্মৃতির প্রতি শ্রদ্ধা জানিয়ে ১ মিনিট নিরবতা পালন করা হয়। সেইসঙ্গে তাঁর আত্মার চিরশান্তিও কামনা করলেন তেলিয়ামুড়া মহকুমা প্রেস ক্লাবের সকল সাংবাদিকরা। এই স্মরণ সভায় বক্তব্য রাখতে গিয়ে তেলিয়ামুড়ার  মুখ্য সচেতক কল্যাণী রায় নিজ মন্তব্য ব্যক্ত করতে গিয়ে জানান উল্লেখ্য, আজও তেলিয়ামুড়া মহকুমার সকল সাংবাদিকদের স্মৃতিতে অমর হয়ে আছেন প্রয়াত বরিষ্ঠ সাংবাদিক পবন পোদ্দার। তবে এক্ষেত্রে শুধু তেলিয়ামুড়া নয়, সাংবাদিকতায় তাঁর দক্ষতা, নিয়মানুবর্তিতা, একনিষ্ঠতা, এবং সততা রাজ্যের সকল অংশের সাংবাদিক এবং অন্যান্য সংবাদ কর্মীদের হৃদয় মননে চীর অমর হয়ে থাকবেন প্রয়াত রাজ্যের বরিষ্ঠ সাংবাদিক পবন পোদ্দার। উনার মৃত্যুতে আজও শোকাহত গোটা সংবাদমহল।

কোন মন্তব্য নেই