HeadLogo

বাম আমল থেকে বিকলাঙ্গ ভাতা থেকে বঞ্চিত দুই দরিদ্র ঘরের যুবক - Sabuj Tripura News

সবুজ ত্রিপুরা
০৯ অক্টোবর ২০২০ 
শুক্রবার

বক্সনগর প্রতিনিধিঃ সরকার আসে সরকার যায় ভাগ্যের চাকার পরিবর্তন হয়নি এই দুই বিকলাঙ্গ যুবকের। এখনও বিকলাঙ্গ ভাতা থেকে বঞ্চিত দুই যুবক। বামেরা পঁচিশ বছের রাজত্ব করেও তাদের সরকারি কোনো সাহায্য করেনি, অথচ বাবা দিন আনে দিন খায়। জানা যায় কামাল হোসেন বয়স ২০ পিতা আব্দুল সুলমান বাড়ি সোনামুড়া থানাধীন ময়নামা পঞ্চায়েতের ৩ নং ওয়ার্ডে উনার বিকালঙ্গ সার্টিফিকেট ৮০% থাকা সত্ত্বেও দীর্ঘ ২০ বছর থেকে কোনো সরকারি সাহায্য কিংবা ভাতার মুখ দেখেনি কামাল। 


অনেক বার অফিসে  গিয়ে কাগজ জমা করলেও  কিছুই মিলেনি। কামাল নবম শ্রেণিতে পড়ে তবে সে হাঁটতে না পাড়ায় স্কুল যেতে পারে না এবং কিছু টা কথা বলতে পারলেও  শারীরিক অবস্থা ভালো না। অন্য দিকে সোনামুড়া থানাধীন কুলুবাড়ী গ্ৰাম পঞ্চায়েতের সফিকুল ইসলাম নামের ত্রিশ বছরের যুবক বিকলাঙ্গ সার্টিফিকেট ৯০% এর যায়গায় ৩০% লেখে ডাক্তার বাবুরা।


ডাক্তার বাবুদের ভূলের মাশুল দিতে হচ্ছে এই বিকলাঙ্গ পরিবারকে।এর জন্যই নাকি সফিকুল ইসলাম দীর্ঘ ত্রিশ বছর থেকে কোনো সরকারি সুবিধা পাচ্ছে না। অথচ সে কথাও বলতে পারে না এবং ভালো ভাবে চলাফেরাও করতে পারে না। দীর্ঘ ত্রিশ বছর অফিস ঘর বিভিন্ন শিবির যাওয়ার পড়েও মিলনা কিছু। এত দিন পরিবারের বাবা থাকলেও এখন শুধু বৃদ্ধ মা, তাই সংসার চালাতে অনেকটাই কষ্ট হচ্ছে। 


সরকার যদি একটা ভাতার ব্যবস্থা করে দেয় তাহলে কিছুটা হয়লেও স্বস্তির নিঃশ্বাস পড়বে বৃদ্ধ মায়ের। এখন তাদের প্রশ্ন  বাম আমলের অনেকটি বছর পেড়িয়ে গেলেও কিছু পায়নি, এখন তাহলে কি বর্তমান সরকারের আমলেও বঞ্চিত হবে তারা। 

কোন মন্তব্য নেই