HeadLogo

মুখ্যমন্ত্রীর স্বনির্ভর যোজনার আহ্বানে মেগা শিবির ধর্মনগরে - Sabuj Tripura News

সবুজ ত্রিপুরা
০৫ অক্টোবর ২০২০ 
সোমবার 

ধর্মনগর প্রতিনিধিঃ প্রধানমন্ত্রীর আত্মনির্ভর ভারত প্রকল্প ও মুখ্যমন্ত্রীর স্বনির্ভর যোজনার চিন্তা ধারাকে বাস্তব রূপ দিতে ধর্মনগর পৌর পরিষদের উদ্যোগে শনিবার ধর্মনগর বিবেকানন্দ সার্ধশতবার্ষিকী ভবনে একটি মেগা শিবির অনুষ্ঠিত হয়। এই শিবিরে মূলত ধর্মনগর পুর পরিষদ এলাকার ছোট বড় মাঝারি ব্যবসায়ীরা অংশ গ্রহন করেন। শিবিরের ধর্মনগর পুর পরিষদ এলাকার ছোট এবং মাঝারি ব্যবসায়ীদের মধ্যে ব্যবসার জন্য ট্রেড লাইসেন্স প্রদান করা হয়। পাশাপাশি প্রতিটি ব্যবসায়িক প্রতিষ্ঠানের ইন্সিওরেন্স করা হয়।


মেগা শিবিরের শুরুতেই একটি অনুষ্ঠানের আয়োজন করা হয়েছিল। এই অনুষ্ঠানের উদ্বোধক হিসেবে উপস্থিত ছিলেন উত্তর ত্রিপুরা জেলা পরিষদের সভাধিপতি ভবতোষ দাস, উপস্থিত ছিলেন ধর্মনগরের মহকুমা শাসক তথা পুরো পরিষদের মুখ্য কার্যনির্বাহী আধিকারিক কমলেশ ধর, ধর্মনগর পৌর পরিষদের চেয়ারম্যান শক্তি ভট্টাচার্য সহ আরো অতিথিরা। 


পরবর্তীতে অনুষ্ঠানে উপস্থিত অতিথিরা আলোচনা করতে গিয়ে ব্যবসায়ীদের আত্মনির্ভর হয়ে উঠার বিভিন্ন পথ তুলে ধরেন। তারা বলেন দেশের প্রধানমন্ত্রীর আহ্বানকে সমর্থন জানিয়ে রাজ্যের মুখ্যমন্ত্রী বিপ্লব কুমার দেব স্ব-নির্ভর যোজনার উদ্যোগ নিয়েছেন। 


এই উদ্যোগকে সফল রূপ দিতে ছোট মাঝারি ব্যবসায়ীরা বিভিন্ন লোনের সাহায্য নিতে পারেন। তার যথেষ্ট সুযোগ রয়েছে। বর্তমান সরকার রাজ্যের ব্যবসায়ীদের সঠিক পরিকল্পনার মাধ্যমে স্ব নির্ভর করে তোলার পথেই হাটছেন।

কোন মন্তব্য নেই