HeadLogo

আগত শারদোৎসবে ঢাকি শিল্পীদের আয়-উপার্জন কম হওয়ার আশঙ্কা - Sabuj Tripura News

সবুজ ত্রিপুরা
০৯ অক্টোবর ২০২০ 
শুক্রবার

তেলিয়ামুড়া প্রতিনিধিঃ শরতের শারদীয়া উৎসব দ্বারগোড়ায়, ভোরের শিশিরে ভেজা শিউলি ফুলের সুবাস উৎসবের মেজাজ  এক  অন্যমাত্রা এনে দেয়। এই শারদীয়া উৎসবকে সামনে রেখে মৃৎ শিল্পী এবং ঢাকি শিল্পী ব্যস্ত থাকে। অন্যান্য বছরের চেয়ে এবছরের শারদীয় উৎসব একটু অন্যরকম। কোভিড ১৯ এর  কারণে এসব এলো মেলো হয়ে গেছে। 



গত ছয় মাস ধরে কোভিড ১৯ পরিস্থিতির কারণে রাজ্যে ধর্মীয় আচার-অনুষ্ঠান বন্ধ। যদিও বর্তমানে সবকিছু স্বাভাবিক হচ্ছে। তেলিয়ামুড়ার বিভিন্ন এলাকায় ঢাকি শিল্পীরা ছড়িয়ে ছিটিয়ে রয়েছে। তেলিয়ামুড়াতে প্রায় ১০০ থেকে ১৫০ এর মত ঢাকি শিল্পী রয়েছে। 


শান্তিনগর গ্রামের বাসিন্দা উত্তম নট্টদাস দীর্ঘ বছর ধরে তিনি ঢাক বাজানোর কাজ করে যাচ্ছেন। ঐ শান্তিনগর গ্রামের উত্তম নট্টদাসের বাড়িতে গিয়ে দেখা গেলো তিনি নিজের ঢাক গুলোকে সংস্কার করছেন শারদীয়া উৎসবকে সামনে রেখে।উনাকে শারদীয় পূজার প্রাক-প্রস্তুতি প্রসঙ্গে জিজ্ঞাসা করতেই তিনি আক্ষেপ করে জানান। 


পূর্বে শারদীয়া পুজোতে ঢাক বাজানোর জন্য ঢাকি শিল্পীরা চুড়াইবাড়ি, ধর্মনগর, কাঞ্চনপুর, সহ বিভিন্ন জায়গায় যেতেন আয় উপার্জনের জন্য।কিন্তু এবার করোণা ভাইরাস পরিস্থিতির কারণে একটু অন্যরকম। স্বাভাবিকভাবে আয়-উপার্জন কম হওয়ার আশঙ্কা প্রকাশ করলেন ঢাকি শিল্পী উত্তম নট্ট দাস।

কোন মন্তব্য নেই