Ad Code

Responsive Advertisement

মহর্ষি দয়ানন্দ আর্য গুরুকুলে নব নির্মিত যজ্ঞ শালার শুভ দ্বারোদঘাটন অনুষ্ঠান - Sabuj Tripura News

সবুজ ত্রিপুরা
০৯ অক্টোবর ২০২০ 
শুক্রবার

পানিসাগর প্রতিনিধিঃ গতকাল সকাল আনুমানিক এগারোটা নাগাদ পানিসাগর থানার অন্তর্গত বিলথৈ চাঁদপুর গ্রামের তথা গোটা এিপুরার একমাএ মহর্ষি দয়ানন্দ আর্য গুরুকুলে নব নির্মিত যজ্ঞ শালার শুভ দ্বারোদঘাটন পর্ব অনুষ্ঠিত হয়। উক্ত যজ্ঞ শালার শুভ দ্বারোদঘাটন করেন উওর জেলার সভাধিপতি শ্রীযুক্ত ভবতোষ দাস মহাশয়। এছাড়াও উপস্থিত ছিলেন দেওছড়া গ্রামের উপ প্রধান অসীম নাথ, পানিসাগর পঞ্চায়েত সমিতির ভাইস চেয়ারম্যান লক্ষীকান্ত দাস, গুরুকুলের ভূমিদাতা নিরঞ্জন নাথ, এলাকার বিশিষ্ট সমাজসেবী সুজয় নাথ এবং গুরুকুলের স্রষ্টা বিমান নাথ। 


এই গুরুকুলে বর্তমানে প্রায় ত্রিশ জন ছাত্রী অধ্যয়নরত রয়েছেন। এই যজ্ঞ শালা নির্মাণে পাঞ্জাবের একটি আর্য গুরুকুল আর্থিক সহায়তা প্রদান করেন। এর জন্য স্থানীয় সমাজসেবী সুজয় নাথ কিছু পরিমান ভূমি মুক্ত হস্তে দান করেন। এটিতে গড়ে উঠবে নুতন করে ছেলেদের জন্য আলাদা গুরুকুল। 


আজকের এই দ্বারোদঘাটন অনুষ্টানে হিন্দুদের পবিত্র গ্রন্থ বেদের মূল্যবান শ্লোক পাঠ করে শুনালেন গুরুকুলের ছোট্ট দেবাংশি আড়িয়া। উক্ত অনুষ্টানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সূদূর গুজরাট থেকে আগত আচার্য নবানন্দ জি এবং হরিয়ানা থেকে আগত আচার্য মুনি নিগম জি। 


এরা সহ অতিথিরা সকলেই গুরুকুলটির দীর্ঘায়ু কামনা করেন। আগামী দিনে যাতে আরও শ্রী বৃদ্ধি হয় তার জন্য এলাকার তথা সমগ্র রাজ্যের শুভবুদ্ধি সম্পন্ন জনগনের সক্রিয় সহযোগিতা আহবান করা হয়েছে।

একটি মন্তব্য পোস্ট করুন

0 মন্তব্য

Close Menu