Ad Code

Responsive Advertisement

হাথরসে অভিযুক্ত দের শাস্তির দাবিতে ধর্মনগরে নারীদের বিক্ষোভ - Sabuj Tripura News

সবুজ ত্রিপুরা
১২ অক্টোবর ২০২০ 
সোমবার

ধর্মনগর প্রতিনিধিঃ ইতিমধ্যে গোটা দেশ উত্তর প্রদেশের হাথরসের নৃশংস ঘটনায় উত্তপ্ত।প্রতিদিন হাথরসের মৃত দলিত কন্যা মনীষা বাল্মীকির উপর ধর্ষণের দায়ে অভিযুক্তদের দৃষ্টান্তমূলক শাস্তির দাবিতে আন্দোলন করে চলেছেন রাজনৈতিক ও অরাজনৈতিক বিভিন্ন সংগঠন। বৃহস্পতিবার উত্তর প্রদেশের ঐ দলিত পরিবারের ১৯ বছরের কন্যা মনিষা বাল্মীকিকে অমানবিক ও নৃশংসভাবে ধর্ষণ ও খুনের দায়ে অভিযুক্ত ধর্ষক ও খুনীদের দৃষ্টান্তমূলক শাস্তির দাবিতে রাস্তায় নামলে সারভারত গণনতান্ত্রিক নারী সমিতির ধর্মনগর মহকুমা কমিটি। 


বৃহস্পতিবার ৮ই অক্টোবর ধর্মনগর সিপিআই (এম) মহকুমা দপ্তর থেকে নারীদের দৃপ্ত বিক্ষোভ মিছিল বের হয়ে শহীদ ভগৎ সিং-এর মর্মর মূর্তি -এর পাদদেশে গিয়ে বিক্ষোভ প্রদর্শন করা হয়। সেই স্থানে কিছু সময় বিক্ষোভ দেখিয়ে বাম নেত্রীরা সভায় সংগঠিত করেন। 


সভায় আলোচনা করতে গিয়ে নারী নেত্রী তথা প্রাক্তন মন্ত্রী বিজিতা নাথ উত্তর প্রদেশের মুখ্যমন্ত্রী যোগী আদিত্য নাথ ও দেশের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর ভূমিকা নিয়ে নিন্দা প্রকাশ করেন।পাশাপাশি এই ঘটনায় উত্তর প্রদেশ প্রশাসনের বিরুদ্ধে অভিযোগ তুলে বলেন। প্রশাসন পরিকল্পিত ভাবেই উচ্চ বর্ণের অভিযুক্ত দের রেহাই দিতেই পরিবারের হাতে মনীষার মৃতদেহ না দিয়ে আগুনে জ্বালিয়ে দিয়েছে। আর এখন বলছেন ধর্ষণ হয়নি। এটা দেশের লজ্জা সংবিধানের লজ্জা জাতির লজ্জা। 


তাই বৃহস্পতিবার ধর্মনগর মহকুমার সারভারত গণনতান্ত্রিক নারী সমিতির এই বিক্ষোভ মিছিল থেকে দলিত নারী ও সংখ্যালঘুদের নিরাপত্তার দাবী তোলেন এবং মিছিল থেকে মনীষা বাল্মীকি ধর্ষণ ও খুনের স্বাধীন বিচার বিভাগীয় তদন্তের দাবি করা হয়। সমগ্র বিক্ষোভ কর্মসূচীর নেতৃত্ব দেন বিজিতা নাথ, উৎপলা শর্মা, হাসি ভট্টাচার্য, প্রতিমা দাস, চম্পা বেগম সহ অন্যান্যরা। সভা থেকে আগামীদিনে নারীদের সম্ভ্রম, সম্মান, মর্যাদা ও নিরাপত্তার দাবীতে বৃহত্তম সংগ্রাম অব্যাহত রাখার ঘোষণা দেওয়া হয়।

একটি মন্তব্য পোস্ট করুন

0 মন্তব্য

Close Menu