HeadLogo

তীব্র জল সংকটে নাজেহাল হয়ে জোট সরকারের কাছে সংকট মোচনের দাবি গিরি বাসীদের - Sabuj Tripura News

সবুজ ত্রিপুরা
০১ সেপ্টেম্বর ২০২০
মঙ্গলবার  

তেলিয়ামুড়া প্রতিনিধিঃ সুখা মরশুম আর বর্ষাকাল প্রত্যন্ত এলাকার জনজাতির জল সমস্যা নিত্যদিনের যন্ত্রণাদায়কের মতো ঘটনা। ২৫ বছরের বাম আমলটা গেল পানীয় জলের উন্নয়নের পায়তারি করে এবং জোট আমলের আড়াই বছর কেটে গেলেও এরপরেও প্রত্যন্ত এলাকার জনজাতিদের পানীয় জলের সমস্যা সমাধান হলো না। ঘটনা মুঙ্গিয়াকামী ব্লকের অধীনে বিলাই হাম রিয়াং পাড়ার। 


প্রায় দীর্ঘ বছরের পর বছর ধরে বিলাই হাম রিয়াং পাড়ার জনজাতিরা তীব্র জল সংকটে ভুগছেন। স্থানীয় ডি ডাব্লিউ এস দপ্তর থেকে গাড়ি দিয়ে জল দিলেও সেটা নিয়মিতভাবে দিচ্ছেন না বলে অভিযোগ জনজাতিদের। ঐ এলাকার বাসিন্দা সান্তারাই রিয়াং অভিযোগ করে জানান কোন কোন সময় সাত দিনে একদিন জল দেওয়া হয় সরকারী ভাবে। 


ফলে বাধ্য হয়ে জনজাতি অংশের মানুষ জনেরা ছড়ার পরিত্যক্ত ও অপরিশোধিত জলের  উপর নির্ভর করে থাকতে হয়। তবে ফাল্গুন - চৈত্র মাসে জল সংকটের আকার তীব্র থেকে তীব্রতর হয়। তাই জল সংকট মোচনের জন্য দাবি জানালো সরকারের কাছে প্রত্যন্ত এলাকার অধিবাসীরা। 


এখন দেখার বিষয় সংবাদ সম্প্রচারের পর কবে নাগাদ গিরি বাসীদের প্রতি সরকার বাহাদুরের কৃপা দৃষ্টি পড়ে। এর দিকে তাকিয়ে এখন বিলাই হাম রিয়াং পাড়ার কোমলমতি সাদাসিধে গিরি বাসী অংশের জনগণ।


 


কোন মন্তব্য নেই