Ad Code

Responsive Advertisement

কৃষিতে সাফল্য হওয়ায় বেস্ট ফার্মার অ্যাওয়ার্ড পেলেন এক কৃষক - Sabuj Tripura News

সবুজ ত্রিপুরা
১৯ সেপ্টেম্বর ২০২০
শনিবার   

তেলিয়ামুড়া প্রতিনিধিঃ ২০১৯-২০  সালের  মুঙ্গিয়াকামী ব্লকের  বিলাই হাম পাড়ার  দিলীপ দেববর্মা  কৃষিতে সাফল্য হওয়ায় বেস্ট ফার্মার অ্যাওয়ার্ড পেলেন। আজ  হাজরা পাড়াতে একটি ছোট্ট অনুষ্ঠানের মাধ্যমে দিলীপ  দেববর্মার  হাতে ১০,০০০ টাকার চেক ও একটি ম্মারকপত্র তুলে দিলেন অনুষ্ঠানে উপস্থিত অতিথিরা। 


আজকে মুঙ্গিয়াকামী ব্লকের বিভিন্ন জায়গায় কয়েকটি বাগান পরিদর্শন করেন খোয়াই জেলার জেলা সভাধিপতি  জয়দেব দেববর্মা, সহ- সভাপতি হরিশঙ্কর পাল, মুঙ্গিয়াকামি ব্লকের ভাইস চেয়ারম্যান বিকাশ দেববর্মা, তেলিয়ামুড়া মহকুমা কৃষি তত্ত্বাবধায়ক সেন্টু আচার্য্য, কৃষি অফিসার মৌসুমী দাস সহ অন্যান্যরা। 


ঐ দিন  অনুষ্ঠানে বক্তব্য রাখেন খোয়াই জেলার জেলা সভাধিপতি জয়দেব দেববর্মা। তিনি বলেন পাহাড়ী জনপদ গুলিতে এর আগে এরকম উন্নয়ন হয়নি। তেলিয়ামুড়া মহকুমা কৃষি দপ্তর থেকে বিভিন্ন চারাগাছ যেমন আনারস, মুসাম্বির, সুপারি চারা এগুলি পেয়ে স্বনির্ভর হতে চলছে কৃষক। এই দিন ১০,০০০ টাকার চেক  স্মারক পেয়ে খুশি এলাকার দিলীপ  দেববর্মা।  


তাছাড়া  খোয়াই জেলার এগ্রি স্ট্যান্ডিং কমিটির চেয়ারম্যান জানান মুঙ্গিয়াকামী  পাহাড় জুড়ে যেভাবে এগ্রিকালচার দপ্তর থেকে বিভিন্ন বাগানের জন্য বিভিন্ন দিক দিয়ে উন্নত করা হচ্ছে সে জায়গায় উপজাতি জনপদগুলো যে বেশি দূর নয় সেটাও তিনি বলেন।



একটি মন্তব্য পোস্ট করুন

0 মন্তব্য

Close Menu