HeadLogo

ভবঘুরেদের মুখে রাতের খাবার তুলেদিল ' জনসাথী ত্রিপুরা ' সামাজিক সংস্থা - Sabuj Tripura News

সবুজ ত্রিপুরা
১৯ সেপ্টেম্বর ২০২০
শনিবার   

ধর্মনগর প্রতিনিধিঃ 'জনসাথী ত্রিপুরা' একের পর এক তাদের সামাজিক কর্মকাণ্ডের মধ্য দিয়ে সমাজ সেবায় উত্তর জেলার একটি অতি পরিচিত নাম হয়ে উঠছে। এই জনসাথি ত্রিপুরা সামাজিক সংস্থা লকডাউনে তাদের নানান সামাজিক কর্মসূচির মধ্য দিয়ে মানুষের পাশে দাড়িয়ে সাহায্যের হাত বাড়িয়ে দিয়েছিল। দীর্ঘ লকডাউন এর পরে ধর্মনগর পুরো পরিষদের সাফাই কর্মীরা এই করোনার ভয়ানক পরিস্থিতিতেও পুরো পরিষদ এলাকা আবর্জনা মুক্ত রাখতে নিজেদের জীবনের ঝুঁকি নিয়ে সাফাই এর কাজ করতে রাস্তায় নেমেছিলেন তখন ঐ সাফাই কর্মীদের স্যানিটাইজার ও মাস্ক বিতরণে এগিয়ে এসেছিল এই সামাজিক সংস্থাটি। 


শুধু তাই না লকডাউনের পর থেকেই কর্মসংস্থানের সংকট দেখা দিয়েছে চারিদিকে। ফলে কাজ হারিয়েছেন বহু লোক। তাই কাজ হারানো হতদরিদ্র জনগণের পাশে দাঁড়াতে লকডাউনে সময় রাতের খাবার তুলে দিয়েছে এ সামাজিক সংস্থাটি। পাশাপাশি লকডাউনে সব দিকে যখন দোকানপাট বন্ধ ছিল এই জনসাথী ত্রিপুরা সামাজিক সংস্থাটি রাস্তার ধারে ভবঘুরেদের মুখে অন্নের যোগান দিয়েছে। 


বর্তমানে দোকানপাট খোলে ব্যবসা-বাণিজ্য শুরু হলেও বাড়ছে করোনার প্রভাব চলছে আর্থিক মন্দা। সেই কথা মাথায় রেখেই প্রায় প্রতি সপ্তাহের দু-একদিন ধর্মনগর পুরো পরিষদ এলাকার রাস্তার ধারে ভবঘুরেদের মুখে খাবার তুলে দেন এই সামাজিক সংস্থার কর্মীরা। 


ঠিক তেমনি রবিবার রাতে ধর্মনগর পৌর পরিষদের প্রায় ৫০ জন পথের ধারের হতদরিদ্র ও ভবঘুরেদের হাতে রাতের খাবার তুলে দিয়েছে জনসাথী ত্রিপুরার কর্মীরা। জনসাথী ত্রিপুরার সক্রিয় কর্মী জগৎজ্যোতি দে জয় ও দেবল দাস জানিয়েছেন অসহায় মানুষের পাশে দাঁড়াতেই তাদের এই উদ্যোগ। আগামীতেও তাদের এমন সামাজিক প্রচেষ্টা জারি থাকবে।



কোন মন্তব্য নেই