HeadLogo

জেলা শাসকের তুঘলকি সিদ্ধান্ত, শীঘ্রই স্থানান্তরিত হচ্ছে ধর্মনগর এসডিএম অফিস - Sabuj Tripura News

সবুজ ত্রিপুরা
৩০ সেপ্টেম্বর ২০২০
বুধবার 

ধর্মনগর প্রতিনিধিঃ ধর্মনগরের ঐতিহ্যবাহী সরকারী দপ্তর এসডিএম অফিস অর্থাৎ ধর্মনগর মহকুমা শাসক কার্যালয়টি তড়িঘড়ি স্থানান্তরের আদেশ দিলেন উত্তর জেলার নব নিযুক্ত জেলা শাসক নাগেস কুমার। ধর্মনগরের পুরনো মোটর স্টেন্ড এলাকা স্থিত এই দপ্তরটি রাজন্য আমল থেকেই এখানে অবস্থিত। রাজন্য আমলের অফিস কাছারি পরবর্তীতে ধর্মনগরের এসডিও অফিস এবং তার পরে এসডিএম অফিস স্থাপিত হয় এই স্থানেই। আগে অবিভক্ত উত্তর জেলার মূল জেলা কার্যালয়টি ছিল কৈলাসহরে।

 


কিন্তু পরবর্তীতে উত্তর জেলা ও উনকোটি জেলার পৃথক পৃথক হওয়ায় উত্তর জেলার কার্যালয়টি শুরু হয় ধর্মনগর মহকুমা অফিসের দ্বি-তল ভবনে। এভাবেই চলছিল এত দিন। কিন্তু আচমকা সোমবার সকালে উত্তর জেলার নবনিযুক্ত জেলা শাসক নাগেস কুমার ধর্মনগরের মহকুমা শাসককে আদেশ করেন অতি শীঘ্রই মহকুমা শাসক কার্যালয়টি ধর্মনগর দিঘলবাক এলাকার উত্তর জেলা পরিবহন দপ্তরে স্থানান্তরিত করতে। 


এই খবর ছড়িয়ে পরতেই চারিদিকেই গুঞ্জন শুরু হয়েছে। কেননা বর্তমানে মোটর স্টেন্ড সংলগ্ন স্থানে অফিসটি হওয়ায় মহকুমার জনগন খুব সহজেই অফিসে যে কোন কাজে যাতায়াত করতে পারে।

আরো জানা গেছে গোটা মহকুমা শাসক দপ্তর পরিচালনার জন্য যে পরিমাণ কক্ষের প্রয়োজন তা জেলা পরিবহন দপ্তর ভবনে নেই। তাছাড়া এতো পুরোনো দপ্তরটি স্থানান্তর করার ক্ষেত্রে বহু সমস্যা রয়েছে। 


তাই জেলা শাসকের এই তুঘলকি সিদ্ধান্তে বিক্ষুব্ধ ধর্মনগর মহকুমা শাসক দপ্তরের কর্মী ও ধর্মনগরের সাধারণ জনগন। তাই বিভিন্ন সমস্যার কথা জানাতে সোমবার ত্রিপুরা রাজ্য কর্মচারী সংঘের ধর্মনগর মহকুমা কমিটির পক্ষ থেকে সাক্ষাৎ করা হয় জেলা শাসকের সাথে। এখন এটাই দেখার জেলা শাসক কি সিদ্ধান্ত গ্রহণ করেন।


কোন মন্তব্য নেই