HeadLogo

করোনা পরিস্থিতিতে দুঃস্থ মানুষের কথা মাথায় রেখে পুজোর আয়োজনে অক্সিজেন সিলিন্ডার কিনবে "মধ্যশহর" - Sabuj Tripura News

সবুজ ত্রিপুরা
২৫ সেপ্টেম্বর ২০২০
শুক্রবার   

ধর্মনগর প্রতিনিধিঃ দূর্গোৎসবে ধর্মনগরে মধ্যশহর সার্বজনীন দূর্গা পূজা কমিটি একটি ঐতিহ্যবাহী নাম। প্রতিবছর ধর্মনগরের বীর বিক্রম ইন্সটিটিউশনের মাঠে আয়োজিত এই  মধ্যশহরের পুজো দেখার জন্য উত্তর জেলাবাসি অধীর অপেক্ষা করে থাকেন। যদিও মধ্যশহরের পুজোর বয়সকাল খুব একটা বেশি নয়। তথাপি খুব কম সময়ের মধ্যে তাদের নজরকাড়া পুজো প্রদর্শনে মানুষের মন জয় করেছে মধ্যশহর।পুজো উদ্যোক্তারা প্রতিবছর বিভিন্ন আকর্ষণীয় প্রতিমা ও মন্ডপ সজ্জায় ধর্মনগরের দূর্গোৎসবের মানকে উর্ধে তুলে ধরে। কিন্তু এ বছর করোনা মহামারীর কারণে সরকারী নির্দেশ মেনে অনেকটা ছোট পরিসরেই পুজোর উদ্যোগ নিয়েছে মধ্যশহর সার্বজনীন দূর্গা পূজা কমিটি।



ইতিমধ্যে বিবিআই মাঠে পুজো মন্ডপের ঈশান খুঁটি বসিয়ে মন্ডপ তৈরির কাজ শুরু হয়েছে।  পুজো উদ্যোক্তারা জানিয়েছেন করোনা মুহুর্তে  সরকার নির্দেশিত নিয়ম মেনেই এবার দূর্গোৎসবের আয়োজন করা হবে। পুজো মন্ডপ সর্বদাই উন্মুক্ত থাকবে। পুজোর দিনগুলোতে দর্শনার্থীদের সামাজিক দুরত্ব মেনেই মন্ডপে প্রবেশ করানো হবে। কিছু সময় পরপরই মন্ডপ চত্বর সেনিটাইজ করা হবে। তবে পুজোতে এবার বাইরে থেকে চাঁদা সংগ্রহ করা হবে না।


ক্লাবের সদস্যের দান করা অর্থ দিয়েই পুজো করা হবে। তাই এবার ৪ লক্ষ টাকার মধ্যেই সীমিত থাকবে পুজোর বাজেট। পাশাপাশি এই মধ্যশহর ক্লাব বছরের প্রতিটি সময় বিভিন্ন সামাজিক কাজের সাথে 

যুক্ত থাকে। কিন্তু বর্তমান করোনা পরিস্থিতিতে গোটা রাজ্যের অক্সিজেনের অভাব চরম আকার ধারণ করেছে। লক্ষ্য করা গেছে করোনা সংক্রামনের মধ্যে বহু লোকের শ্বাস-প্রশ্বাসের সমস্যা দেখা দিয়ে চলেছে। 


এই সময় অক্সিজেন খুব গুরুত্ব পূর্ণ একটি সামগ্রী। ফলে মধ্যশহর এবার দূর্গোৎসবকে সামনে রেখে সদস্যরা নিজ উদ্যোগেই বেশ কিছু অক্সিজেন সিলিন্ডার ক্রয় করার সিদ্ধান্ত নিয়েছে। এই অক্সিজেন সিলিন্ডার গুলো দুঃস্থ  মানুষদের প্রয়োজনে  এগিয়ে দেওয়া হবে। মধ্যশহর পুজো সংস্থার এই উদ্যোগ অত্যন্ত প্রশংসনীয়। তাদের এমন উদ্যোগে বাঁচাবে অনেক গুলো প্রাণ।



কোন মন্তব্য নেই