HeadLogo

দামছড়ার খুনের ঘটনায় গ্রেফতার ২ জন ৬ দিনের জেল হেফাজতের আদেশ - Sabuj Tripura News

সবুজ ত্রিপুরা
১০ সেপ্টেম্বর ২০২০
বৃহস্পতিবার

ধর্মনগর প্রতিনিধিঃ উত্তর জেলার দামছড়া থানাধীন পিপলছড়ায় এক পরিবারের গৃহকর্তাকে খুন ও বাড়ির আরো দুজনকে আহত করার ঘটনায় ধৃত আসামী রহিম আলি ও অমর সিনহাকে ৬ দিনের জেল হেফাজতে পাঠালো উত্তর জেলা ও দায়রা আদালত বুধবার। ঘটনার বিবরণে জানা গেছে কৈলাসহরের ফুলবাড়ির কান্দিগ্রামের বাসিন্দা রহিম আলি পেশায় হাতির মাহুত।দামছড়া এলাকায় হাতি নিয়ে কাজকরার সুবাদে এসে বিগত ৬ আগস্ট পিপলছড়ায় এক উপজাতি পরিবারের গৃহকর্তাকে দাঁড়ালো অস্ত্র দিয়ে এলোপাতাড়ি আঘাত করে খুন করে। 


তারি সাথে তার মেয়ে ও স্ত্রীকেও আঘাত করলে স্ত্রী-কন্যা রক্তাক্ত অবস্থায় অচৈতন্য অবস্থায় মাটিতে পরলে রহিম মিয়া মনে করে পরিবারের সকলেরই মৃত্যু হয়েছে।এই ভেবে সে ঐ স্থান ছেড়ে পালিয়ে যায়। পরবর্তীতে স্থানীয়রা রক্তাক্ত অবস্থায় স্ত্রী ও কন্যাকে হাসপাতালে নিয়ে যায়। এই ঘটনার পর দুদিন দফায় দফায় স্থানীয়রা রহিম আলির গ্রেফতারের দাবিতে পথ অবরোধ করেন।


অপর দিকে হাতির মালিকদের নিয়ে গঠিত এলিফ্যান্ট ওনার্স এসোসিয়েশন উদ্যোগে কৈলাসহরে রহিম আলিকে খোঁজে বের করতে উদ্যোগ গ্রহণ করা হয়।অবশেষে মঙ্গলবার সকালে রহিম আলির বাড়ি অর্থাৎ কৈলাসহরের কান্দিগ্রাম থেকে স্থানীয়রা রহিম আলিকে আটক করে কৈলাসহরের থানার পুলিশের হাতে তুলে দেয়। পরবর্তীতে কৈলাসহর থানা দামছড়া থানার হাতে রহিম আলিকে তুলে দিলে দামছড়া থানার পুলিশ রহিম আলিকে জিজ্ঞাসাবাদের মাধ্যমে অমর সিনহা নামে আরো একজনকেও এই খুনের ঘটনায় জড়িত বলে গ্রেফতার করেন।


তাদের বিরুদ্ধে দামছড়া থানায় ভারতীয় দণ্ডবিধির ৩০২,৩০৭ ও ৩২৬ ধারায় একটি মামলা গ্রহণ করা হয়েছে। জানা গেছে রহিম আলি আগেও একটি গুরুত্বর অপরাধের দায়ে ১২ বছর জেলেছিলেন। বুধবার সকালে দামছড়া থানার পুলিশ রহিম আলি ও অমর সিনহা নামে দুই আসামিকে এই খুনের দায়ে উত্তর জেলা ও দায়রা আদালতে সোপর্দ করলে মাননীয় বিচারক তাদের দুজনকেই ৬ দিনের জেল হেফাজতে পাঠানোর নির্দেশ দেন



কোন মন্তব্য নেই