HeadLogo

প্রকাশিত হলো কবিতা সংকলন 'অলকা সুন্দরী ও অন্নদা সুন্দরী - Sabuj Tripura News

সবুজ ত্রিপুরা
২৩ সেপ্টেম্বর ২০২০
বুধবার   

ধর্মনগর প্রতিনিধিঃ স্ব-কাল সাহিত্য প্রকাশনের উদ্যোগে ধর্মনগরে প্রকাশিত হলো ধর্মনগরের বিশিষ্ট আইনজীবী তথা ধর্মনগর রাজবাড়ী নিবাসী ইন্দ্রজিত পালের কবিতা সংকলন 'অলকা সুন্দরী ও অন্নদা সুন্দরী।

মূলত রাজ্যে প্রকাশিত বিভিন্ন সাহিত্য পত্রিকায় বিভিন্ন সময় প্রকাশিত কবিতায় গুলোর মধ্য থেকে বাছাইকৃত মোট ৫১ টি কবিতা নিয়েই এই 'অলকা সুন্দরী ও অন্নদা সুন্দরী' কবিতা সংকলন। এই সংকলনের প্রকাশ অনুষ্ঠানে উদ্বোধক হিসেবে উপস্থিত ছিলেন রাজ্য বিধানসভার সদস্য বিনয় ভূষণ দাস। 


সাথে ছিলেন কবি সাহিত্যিক তথা স্ব-কাল সাহিত্য প্রকাশনের কর্ণধার বিধান দে। এ ছাড়াও ধর্মনগর অনান্য কবি সাহিত্যিক, নাট্য ব্যাক্তিত্বরাও উপস্থিত ছিলেন। উদ্বোধক বিনয় ভূষণ দাস ইন্দ্রজিত পালের এই কবিতা সংকলন প্রকাশকে সাধুবাদ জানান। তিনি আরো বলেন বর্তমানে উনিও কিছুটা সাহিত্য চর্চার সাথে জড়িত আছেন। 


ইন্দ্রজিত পালের কবিতা প্রকাশনার থেকে উৎসাহিত হয়ে উনিও ওনার ব্যাক্তিগত চর্চা প্রকাশিত করার চেষ্টা করবেন। পাশাপাশি তিনি আরো জানান উনার রাজনৈতিক জীবনের পথ চলাও এই ইন্দ্রজিত 

পালের হাত ধরে। তাই আলোচনার মধ্যে বিধায়ক বিনয় ভূষণ দাস ইন্দ্রজিত পালকে গুরু বলে সম্বোধন করেন। স্ব-কাল সাহিত্য প্রকাশনের কর্ণধার বিধান দে ইন্দ্রজিত পালকে আগামীতে আরো সংকলন প্রকাশের জন্য উৎসাহিত করেন। 


ইন্দ্রজিত পাল জানিয়েছেন ছোটবেলা থেকেই উনি যখন কবিতা কিংবা প্রবন্ধ লিখতেন তখন উনার ঠাকুরমা অলকা সুন্দরী ও দিদিমা অন্নদা সুন্দরী ওনাকে খুব উৎসাহিত করতেন। তাই উনি ওনার প্রথম প্রকাশনার নাম করণ ঠাকুরমা ও দিদিমার নামেই কবিতা সংকলন 'অলকা সুন্দরী ও অন্নদা সুন্দরী' নাম রেখেছেন।




কোন মন্তব্য নেই