HeadLogo

জ্ঞানোদয় বুদ্ধ বিহার মন্দিরে ৩ লক্ষ ২২ হাজার টাকা ব্যয়ে মুক্ত মঞ্চ সরজমিনে মেজারমেন্ট করেন সমাজসেবীরা - Sabuj Tripura News

সবুজ ত্রিপুরা
২৩ সেপ্টেম্বর ২০২০
বুধবার   

চুরাইবাড়ি প্রতিনিধিঃ উত্তর জেলার কদমতলা ব্লকাধীন চুরাইবাড়ি স্থিত জ্ঞানোদয় বুদ্ধ বিহার মন্দির পরিদর্শনে গেলেন কদমতলা ব্লক চেয়ারম্যান সুব্রত দেব। সাথে ছিলেন কদমতলা মন্ডল সভাপতি রাজা ধর সহ চুড়াইবাড়ি বুদ্ধ মন্দিরের প্রেসিডেন্ট,সেক্রেটারি সহ বুদ্ধ ধর্মালম্বী ভক্তবৃন্দরা। মূলত চুরাইবাড়ি স্থিত জ্ঞানোদয় বুদ্ধ বিহার মন্দিরের উঠানে ৩ লক্ষ ২২ হাজার টাকা ব্যয়ে একটি মুক্ত মঞ্চ তৈরি করার জন্য আজ পরিদর্শনে যান ব্লক চেয়ারম্যান ও মন্ডল সভাপতি।


৩ লক্ষ ২২ হাজার টাকা ব্যয়ে ২০ ফুট বাই ১২ ফুট মুক্তমঞ্চের সরজমিনে মেজারমেন্ট করেন কদমতলা ব্লকের ইঞ্জিনিয়ার নির্মল রায়। ব্লক চেয়ারম্যান সুব্রত দেব ও মন্ডল সভাপতি রাজা ধর বলেন যে, খুব শীঘ্রই মুক্ত মঞ্চ তৈরি করে দেওয়া হবে।


যাতে করে বৌদ্ধ ধর্মালম্বী ভক্তরা মুক্ত মঞ্চটি ব্যবহার করতে পারেন।মূলত চুড়াইবাড়ি এলাকায় প্রায় ৬০-৭০ টি বুদ্ধ পরিবারকে ঘিরেই জ্ঞানোদয় বুদ্ধমন্দির দীর্ঘ কয়েক যুগ পূর্বে স্থাপিত হয়েছিল। 


কিন্তু দীর্ঘ বাম শাসনের সময়কালে সকল ধর্মীয় প্রতিষ্ঠান গুলিতে কোন সাহায্যের হাত বাড়িয়ে দেয়নি। কিন্তু রাজ্যে পালাবদলের পর বর্তমান শাসনাধীন সরকার ধর্মীয় প্রতিষ্ঠান গুলির দিকে তীক্ষ্ণ নজর রেখে বিভিন্ন উন্নয়নমূলক প্রকল্প হাতে নিয়ে কাজ করে যাচ্ছে বলেও জানান ব্লক চেয়ারম্যান ও মন্ডল সভাপতি।




কোন মন্তব্য নেই