HeadLogo

তেলিয়ামুড়া মহকুমা হাসপাতালটি জঙ্গলে জঙ্গলাকীর্ণ, শীত ঘুমে দপ্তর - Sabuj Tripura News

সবুজ ত্রিপুরা
২৯ আগষ্ট ২০২০
শনিবার 

তেলিয়ামুড়া প্রতিনিধিঃ মৃত্যু হলে মানুষ যায় শ্মশানে, আর অসুস্থ হলে যায় হাসপাতালে-শ্মশান কিংবা হাসপাতাল দুটো  জায়গায়ই যদি থাকে জঙ্গলাকীর্ণ তবে দুটোই হবে স্বাস্থ্যের পক্ষে হানিকারক। আর তেলিয়ামুড়া মহাকুমা হাসপাতালে কথা বলে তো লাভ নেই। যে হাসপাতাল থাকার কথা ছিল স্বচ্ছ, পরিষ্কার-পরিচ্ছন্ন সেই হাসপাতালই এখন জঙ্গলে জঙ্গলাকীর্ণ। 


একটা সময় তেলিয়ামুড়া মহাকুমা হাসপাতালটি ফুলবাগান সহ সাজানোর পরিকল্পনা নিয়েছিল দপ্তর, কিছু কাজ হয়ে ছিল। কিন্তু কোনো এক অজ্ঞাত কারণে সবকিছুই আজ বন্ধ। হাসপাতালের বিভিন্ন জায়গায় অপরিষ্কার-অপরিচ্ছন্ন, জঙ্গলে পরিপূর্ণ। সাফাইয়ের কোনো উদ্যোগ নেই সংশ্লিষ্ট দপ্তরের কর্তা ব্যক্তিদের। শীততাপ নিয়ন্ত্রিত কক্ষে ঘাঁটি গেড়ে বসে থাকেন সর্বদা। 


জানা যায়, কিছুদিন পূর্বে দপ্তরের এসডিএমও চন্দন দেববর্মা কোনো এক অজ্ঞাত কারণে ৩ জন সাফাই কর্মীকে করোনা মহামারী কালে ছাঁটাই করে দেয়। এ নিয়ে সংবাদমাধ্যমে ফলাও করে সংবাদ ও প্রচার করা হয়েছিল, এরপরও টনক নড়েনি তেলিয়ামুড়া মহকুমা হাসপাতালের এস ডি এম ও চন্দন দেববর্মার। এ প্রসঙ্গে বলতে গিয়ে তেলিয়ামুড়া বিশিষ্ট সমাজসেবী আশিস সাহা নিজ প্রতিক্রিয়ায় জানান যে তেলিয়ামুড়া মহাকুমা হাসপাতালটি তেলিয়ামুড়া বাসীর স্বপ্নের হাসপাতাল ছিল। 


কিন্তু বর্তমানে যেভাবে জঙ্গলাকীর্ণ হয়ে আছে তা  মোটেও আশা করা যায় না। তিনি আরো বলেন, মহাকুমা হাসপাতালের প্রবেশ দিকের উল্টোদিকে পরিত্যক্ত কিছু ঘর সহ জঙ্গলে পরিপূর্ণ হয়ে আছে এবং প্রবেশ দ্বার দুটি বিজ্ঞান সম্মতভাবে হয়নি। যার ফলে দুর্ঘটনার ঝুকি কিন্তু রয়েই গেছে।



কোন মন্তব্য নেই