HeadLogo

উচ্চমাধ্যমিকে ৮৫% নম্বর পেয়ে দেখিয়ে দিল দরিদ্র পরিবারের শুভম - Sabuj Tripura News

সবুজ ত্রিপুরা
০৩ আগস্ট ২০২০ 
সোমবার 

তেলিয়ামুড়া প্রতিনিধিঃ যে পরিবারে দারিদ্রতা নিত্যদিনের সঙ্গী সেই পরিবারে যদি আসে সাফল্য তবে আর তা আনন্দের সীমা থাকে না। প্রতিদিন দারিদ্রতার সাথে লড়াই করে উচ্চমাধ্যমিকে প্রায় ৮৫% নম্বর পেয়ে ২০২০  শিক্ষাবর্ষের তেলিয়ামুড়া বাসীর  নাম উজ্জ্বল করলো বিবেকানন্দ উচ্চতর দ্বাদশ শ্রেণী বিদ্যালয়ের বিজ্ঞান বিষয়ের ছাত্র শুভম  চক্রবর্তী। 

শত দারিদ্রতার সাথে পাল্লা দিয়ে এক ছেলে এক মেয়ে নিয়ে চার জনের পরিবার তেলিয়ামুড়া মহকুমার গামাইবারি এলাকার বাসিন্দা পেশায় রাজমিস্ত্রি সহযোগী সুকুমার চক্রবর্তী। তারই একমাত্র পুত্র শুভম চক্রবর্তী এবছর ২০২০ইং শিক্ষাবর্ষে তেলিয়ামুড়া মহাকুমার বিবেকানন্দ উচ্চতর দ্বাদশ শ্রেণী বিদ্যালয় থেকে প্রায় ৮৫% নম্বর পেয়ে  জেলার শ্রেষ্ঠ নম্বর প্রাপকের তালিকায় নিজের  জায়গা করে নিল‌ এবং তার মোট  প্রাপ্ত নম্বর ৪২৬। 

শুভম আমাদের সংবাদ প্রতিনিধি কে জানায় সে নিয়মিত ৬ থেকে ৭ ঘন্টা পড়াশোনা করতো এবং তার  চারজন গৃহশিক্ষক ছিল। তাছাড়া শুভমের  বাবা আফসোস করে জানায় আমি দিন মজুরি করে ছেলেকে যতটুকু পারি পড়াশোনা করিয়েছি এবং ভবিষ্যতে ছেলে যদি উচ্চ শিক্ষায় শিক্ষিত হতে যায় সে ক্ষেত্রে সরকারের কৃপা দৃষ্টি যদি শুভমের উপর বর্ষিত হয় তবে হয়তোবা আরো ভালোভাবে পড়াশোনা করতে পারবে। তবে লক্ষণীয় বিষয় হলো শিক্ষার প্রতি আগ্রহ ও মানসিকতা থাকলে  তবে শুধু শহরে  মানুষ নয় গ্রামের মানুষ ও  শিক্ষার দিকে শিক্ষিত হতে পারে। 

অন্যদিকে চোখের জল নিয়ে শুভমের  মা কান্না  স্বরে বলেন শুভম এর এই সাফল্যে তিনি বেজায় খুশি এবং ছেলে হিসেবে শুভম খুবই ভালো শান্ত, ভদ্র ,নম্র স্বভাবের সবাইকে মান্য করে চলে সে। তাছাড়া বিদ্যালয় থেকেও বেশ সাহায্য করেছে শুভম কে। ফলে শুভমের এই সাফল্যে খুশি তেলিয়ামুড়া বাসী সহ বিদ্যালয়ের শিক্ষক শিক্ষিকা, আত্মীয়-স্বজন, পাড়া-প্রতিবেশী সহ বন্ধু  অনুরাগী মহল‌।


কোন মন্তব্য নেই