HeadLogo

পূর্বোদয় সামাজিক সংস্থার অভিনব উদ্যোগের কথা জানালেন নীতি দেব - Sabuj Tripura News

সবুজ ত্রিপুরা
২২ জুলাই ২০২০
বুধবার        

ধর্মনগর প্রতিনিধিঃ সম্পূর্ণ মহিলাদের দ্বারা পরিচালিত আগরতলার একটি সমাজসেবী সংস্থা হল পূর্বোদয়। এই সামাজিক সংস্থাটির দায়িত্বে রয়েছেন রাজ্যের মুখ্যমন্ত্রী বিপ্লব কুমার দেব এর স্ত্রী নীতি দেব। যদিও সামাজিক সংস্থার বয়স সবে মাত্র এক বছর। কিন্তু কম সময়ের মধ্যেই  গোটা রাজ্যের বিভিন্ন প্রান্তে বিভিন্ন সামাজিক কর্মসূচি নিয়ে কাজ করছে এই " পূর্বোদয়"  এনজিও টি। ফলে এবার সামাজিক সংস্থাটির উদ্যোগেই  রাজধানীর বিভিন্ন প্রান্তে একটি বিশেষ সেবামূলক প্রকল্প শুরু হতে যাচ্ছে এবং এই প্রকল্প থেকে উপকৃত হবেন গরিব অংশের জনগন। তাদের এই প্রকল্পে সাহায্যের হাত বাড়িয়ে দিয়েছেন আগরতলা  পুরো নিগম স্মার্ট সিটি প্রকল্প। 

তাই মঙ্গলবার একটি সাংবাদিক সম্মেলন করে আসন্ন " হার্ট অব হিউমিনিটি" প্রকল্পটির বিস্তারিত জানান দিলেন এই " পূর্বোদয়" সামাজিক সংস্থার  সাধারণ সম্পাদিকা  জায়া নীতি দেব। তিনি জানিয়েছেন আগামী ২৩ জুলাই  তাদের এই বিশেষ প্রকল্পটি  শুরু হতে চলেছে। এই প্রকল্পের আওতাধীন রাজধানীর তিনটি স্থানে এর শুভ উদ্বোধন হবে। তাছাড়া এই প্রকল্পে মূলত সচ্ছলভাবে জীবিকা নির্বাহের সহৃদয় ব্যক্তি স্বেচ্ছায় তাদের পোশাক আশাক থেকে শুরু করে যে কোন জিনিস এই প্রকল্পে স্বেচ্ছায় দান করতে পারবেন এবং দান করা দ্রব্যাদি রাজধানীর তিনটি স্থানে থাকবে। 

ফলে যাদের প্রয়োজন  দরিদ্র শ্রেণীর জনগণ সেই দ্রব্যসামগ্রী সংগ্রহ করতে পারবেন। তিনি আরও বলেন পাশাপাশি  কোন সহৃদয় ব্যাক্তি যদি বাড়তি খাবার  দান করতে চান তবেও এই প্রকল্পে দান করতে পারেন। উক্ত এই প্রকল্প টি আগামী ২৩ জুলাই বেলা ১১ টায় উদ্বোধন হবে শংকর  চৌমুহনী এলাকায়। উদ্বোধন করবেন মুখ্যমন্ত্রী বিপ্লব কুমার দেব সঙ্গে থাকবেন শিক্ষামন্ত্রী রতন লাল নাথ।  তারপর উদ্বোধন হবে জিবি বাজার এলাকায় এবং বাজারের এই প্রকল্পটি উদ্বোধন করবেন উপমুখ্যমন্ত্রী যীষ্ণু দেববর্মা  ও পরিবহন মন্ত্রী প্রনজিত সিংহ রায়। 

তাছাড়া একি প্রকল্প ২৩ জুলাই বিকেল ৫টায়  আগরতলা রাধানগর বাসস্ট্যান্ডে উদ্বোধন করবেন রাজস্ব মন্ত্রী এনসি দেববর্মা  ও সমাজ শিক্ষা ও সমাজ কল্যাণ দপ্তরের মন্ত্রী সান্তনা চাকমা। নীতি দেব আরও জানিয়েছেন  রাজধানীর তিনটি স্থান থেকে দরিদ্র শ্রেণীর জনগণ তাদের প্রয়োজনীয় সামগ্রী অনায়াসে গ্রহণ করতে পারবেন। প্রতিটি স্থানেই সেনিটাইজার এর ব্যবস্থা থাকবে এবং মাক্স ব্যবহার অনিবার্য। তিনি বলেন মানুষ হয়ে মানুষের পাশে দাঁড়াতেই পূর্ব উদয় সামাজিক সংস্থার এই উদ্যোগ তাই  জনগনদের এই প্রকল্পে সাহায্যের জন্য এগিয়ে আসার অনুরোধ করা হয়।


কোন মন্তব্য নেই