সিপাহীজলার বিভিন্ন এলাকায় বিশ্ব আদিম জাতি দিবস উদযাপিত - Sabuj Tripura News

সবুজ ত্রিপুরা
১০ আগস্ট ২০২০
সোমবার   

বক্সনগর প্রতিনিধিঃ রবিবার সকাল থেকেই সিপাহীজলা জেলার বিভিন্ন এলাকায় উৎসাহ-উদ্দীপনার মধ্য দিয়ে পালিত হল বিশ্ব আদিম জাতি দিবস। জেলার সতরা রংমালা ধনিরামপুর এবং প্রমোদনগরে বিশ্ব মহামারী করোনা ভাইরাসের কারণে সীমিতভাবে রেলির মাধ্যমে বিশেষ উৎসাহের মধ্য দিয়ে এই দিবসটি পালন করা হয়। 


এতে জাতি উপজাতি সকল অংশের মানুষকে অংশগ্রহণ করতে দেখা গেল। উপস্থিত ছিলেন বিশিষ্ট সমাজসেবী রামমোহন দেববর্মা, শান্তি দেববর্মা, চন্দ্রমণি দেববর্মা, শিবু দেববর্মা, জামাল হোসেন আরব আলী প্রমূখ। এক সাক্ষাৎকারে রামমোহন দেববর্মা জানান এই রেলি আদিম জাতি দিবস উদযাপন উপলক্ষে করা হয়েছে এবং এ রেলি উপজাতিদের অস্তিত্ব রক্ষার্থে তিন বৎসর করা হয়ে থাকে। 


কিন্তু বর্তমানে বিশ্ব মহামারী করোনা ভাইরাস জনিত সমস্যা থাকার ফলে সীমিত মানুষকে নিয়ে এই দিনটি উদযাপন করা হল। তাছাড়া তিনি আরও বলেন এই রেলি সভা কোন রাজনৈতিক দলের নয় এবং কোন সামাজিক সংগঠনের উদ্যোগেও নয়, তবে  উপজাতিরা জাতিগত ঐক্য রক্ষা করার লক্ষ্যে এই দিবসের গুরুত্বপূর্ণ বিষয়টি উপলব্ধি করার লক্ষ্যে করা হয়েছে। 


তবে যারা এই দিবস উদযাপনে সাহায্য সহযোগিতা করেছে তাদেরকে আন্তরিক ধন্যবাদ এবং শুভেচ্ছা জানিয়েছেন তিনি। কিন্তু সামাজিক দূরত্ব বজায় রেখে মাস্ক পরিধান করে যাবতীয় নিয়ম মেনেই এই দিবসটি পালন করা হয়েছে বলে জানিয়েছেন তিনি।



একটি মন্তব্য পোস্ট করুন

0 মন্তব্য

Close Menu