উঠতি বয়সীদের নেশার মুক্তাঞ্চল ধর্মনগর বিবিআই স্টেডিয়াম - Sabuj Tripura News

সবুজ ত্রিপুরা
১০ আগস্ট ২০২০
সোমবার   

ধর্মনগর প্রতিনিধিঃ রবিবার সন্ধ্যায় ধর্মনগর বীর বিক্রম ইন্সটিটিউশন স্টেডিয়ামের গ্যালারির চারপাশে হানা দিয়ে আটক করা হলো ৩ নাবাল সহ বেশ কিছু বাইক। মূলত ধর্মনগর বীর বিক্রম ইনস্টিটিউশন স্টেডিয়ামের গ্যালারির বিভিন্ন প্রান্তে প্রতিদিন বিকেল থেকেই উঠতি বয়সের যুবক যুবতীরা এসে ভিড় জমান। তারা এখানে এসে  বিভিন্ন অসামাজিক কার্যকলাপের সাথে সাথে বিভিন্ন রকম নেশা গ্রহণ করেন। এরা অধিকাংশই ধর্মনগর শহরের বনেদি পরিবার ও বনেদি স্কুলের ছাত্র-ছাত্রী। 


সকলেই সদ্য উঠতি বয়সী ষষ্ঠ-সপ্তম শ্রেণী থেকে শুরু করে দ্বাদশ শ্রেণীর অন্তর্ভুক্ত। এরা অভিভাবকের চোখে ধুলো দিয়ে বিকেলে কেউবা বন্ধুর বাড়ি কিংবা প্রাইভেট টিউটরের নাম করে বিবিআই গ্যালারির আশেপাশে রাতের অন্ধকারে নেশায় মত্ত হন। আগেও বহুবার ধর্মনগর আরক্ষা বাহিনী একই জায়গায় হানা দিয়ে অনেককেই থানায় নিয়েছে। কিন্তু তার পরেও এই জায়গার আড্ডা বন্ধ করতে প্রশাসন ব্যর্থ। বিবিআই গ্যালারির ঠিক পেছনেই একটি অঙ্গনওয়াড়ি কেন্দ্র রয়েছে। 


সন্ধ্যার পর ঐ  অঙ্গনওয়াড়ি কেন্দ্রের বারান্দায় বিভিন্ন রকম অসামাজিক কাজ চলে। বহুবার এর প্রমাণ মিলেছে দিনের আলোতে। পাশাপাশি বর্তমানে ধর্মনগর বিবিআই স্টেডিয়াম গ্যালারির নিম্নে যে দোকানগুলো হয়েছে তাদের মধ্যে একদম শেষ প্রান্তের  দোকানে প্রায়শই উঠতি বয়সী স্কুল পড়ুয়া ছাত্রদের  দুষ্ট আড্ডা সকলের নজরে পড়ে। এই লকডাউন কালেও  এই দোকানের আড্ডা কমেনি।  এরইমধ্যে রবিবার সন্ধ্যায় ধর্মনগর থানার পুলিশ বাহিনী  আচমকা স্টেডিয়াম গ্যালারি চারিদিকের অন্ধকারে অবৈধ আড্ডায় হানা দেয়। পুলিশের আচ পেয়ে  চারদিকে শুরু হয় দৌড়ঝাঁপ এবং আড্ডা থেকে পালিয়ে যান অনেকই। 


কিন্তু এরই মধ্যে পুলিশ তিনজনকে পাকড়াও করে। তিন যুবকেই বয়সে নাবালক। পাশাপাশি অন্ধকার স্থান থেকে  নয়টি বাইক উদ্ধার করা হয় এবং নাবালক ও বাইক উভয়কে ধর্মনগর থানায় নিয়ে এসে তাদের অভিভাবকদের হাতে  তুলে দেওয়া হয়।স্টেডিয়ামের চারিদিকে অগণিত খালি মদের বোতল ও বহু রকমের নেশা সামগ্রী নজরে আসে। এথেকে আন্দাজ করা যায় লকডাউনে এই স্থানে নেশার আড্ডা ভালোই জমেছে। পুলিশ জানিয়েছে আগামীতেও এই স্থানে ঘনঘন হানা দেওয়া হবে। আগামী প্রজন্মকে নেশা ও অসামাজিক কার্যকলাপ এর হাত থেকে দূরে রাখতে পুলিশ কঠোর পদক্ষেপ গ্রহণ করবে।



একটি মন্তব্য পোস্ট করুন

0 মন্তব্য

Close Menu