উত্তর জেলার দরিদ্র কৃষকদের ক্ষেতে ধান রোপণে জহর সাহা - Sabuj Tripura News

সবুজ ত্রিপুরা
১০ আগস্ট ২০২০
সোমবার   

ধর্মনগর প্রতিনিধিঃ বিজেপির কৃষক সংগঠন ভারতীয় জনতা কিষান মোর্চার রাজ্যব্যাপী কর্মসূচির অঙ্গ হিসেবে শনিবার ধর্মনগরের যুবরাজ নগর ব্লক এলাকা এবং রবিবার ধর্মনগর ও বাগবাসা মন্ডল এলাকার বেশ কিছু দরিদ্র কৃষকের ক্ষেতে বিনা পারিশ্রমিকে ধানের চারা রোপণ করলো কিষান মোর্চার সদস্যরা। মূলত রাজ্যে সংগঠন বিস্তারের লক্ষ্যেই  কিষান মোর্চার এই কর্মসূচির আয়োজন। ধর্মনগরে কিষান মোর্চার এই কর্মসূচিতে উপস্থিত ছিলেন প্রদেশ কিষান মোর্চার সভাপতি জওহর সাহা। 


জানা গেছে ওনার চার দিনের উত্তর জেলা সফরে উত্তর জেলার বিভিন্ন প্রান্তের দরিদ্র কৃষকদের জমিতে বিনা পারিশ্রমিকে ধান লাগানো হবে। শনি ও রবিবার কিষান মোর্চার এই কর্মসূচিতে ভাতৃ প্রতীম অনান্য বিভিন্ন মোর্চার নেতৃত্বরাও উপস্থিত ছিলেন। সাথে উপস্থিত ছিলেন বিজেপির জেলা সভাপতি মলিনা দেবনাথ সহ জেলার অনান্য বিজেপির নেতৃত্বদ্বয়।


এই কর্মসূচির মূল উদ্যোক্তা কিষান মোর্চার প্রদেশ সভাপতি জহর সাহা নিজেই কৃষকদের সাথে ক্ষেতে নেমে ধান রোপণ করেছেন তিনি  জানিয়েছেন গোটা রাজ্যের প্রতিটি মন্ডলেই দরিদ্র কৃষক যারা টাকার জন্য জমিতে ধান লাগাতে পারছেন না। তাদের পাশে দাঁড়াতেই কিষান মোর্চার এই উদ্যোগ এবং কিষান মোর্চা কৃষকদের সাহায্যে অঙ্গীকার বদ্ধ। পাশাপাশি তিনি আরো জানিয়েছেন যে দেশের প্রধান মন্ত্রী নরেন্দ্র মোদি আগামী ২০২২ সালের মধ্যে দেশের কৃষকদের আয় দ্বিগুণ করার যে চিন্তা করেছেন তা সফল করতেই রাজ্যের  মুখ্যমন্ত্রী বিপ্লব কুমার দেব ও কৃষিমন্ত্রী প্রণজিৎ সিংহ রায় রাজ্যের কৃষক দের আয় বৃদ্ধির পথেই হাটছেন। 


তাছাড়া বর্তমান কেন্দ্রীয় সরকার কৃষক দের কথা চিন্তা করে ফসল বীমা যোজনা  ও কৃষক সম্মান নিধির মত প্রকল্পের ঘোষণা করেছেন। উত্তর জেলায় ওনার চার দিনের এই সফরে ধর্মনগর, বাগবাসা, যুবরাজ নগর ,কূর্তি-কদমতলা  মন্ডলে অনেকগুলি কর্মসূচি গ্রহণ করা হয়েছে। সাংগঠনিক প্রতিটি কর্মসূচিতে উপস্থিত থাকবেন প্রদেশ কিষান মোর্চার সভাপতি জওহর সাহা। 



একটি মন্তব্য পোস্ট করুন

0 মন্তব্য

Close Menu