HeadLogo

মধ্যশহর সার্বজনীন ধর্মনগরের বড় বাজেটের দূর্গা পুজো,এবার করোনার কারণে কম বাজেটে পুজোর আয়োজন - Sabuj Tripura News


সবুজ ত্রিপুরা
২৭ আগষ্ট ২০২০
বৃহস্পতিবার

ধর্মনগর প্রতিনিধিঃ ধর্মনগরের প্রাণকেন্দ্রে অবস্থিত মধ্যশহর সার্বজনীন দূর্গা পূজা কমিটির প্রতি বছরের শারদোৎসবের আয়োজনের দিকে তাকিয়ে  থাকে উত্তর জেলা বাসী। কেননা ধর্মনগরের বড় বাজেটের দূর্গা পুজো গুলোর মধ্যে এই মধ্যশহর সার্বজনীন দূর্গা পূজা একটি অন্যতম পুজো।এই পুজো উদ্যোগক্তারা প্রতিবছর প্রতিমা থেকে শুরু করে পুজোর প্যান্ডেলসহ বিভিন্ন আয়োজনে নতুনত্বের ছোঁয়া দিয়ে থাকে। 


ফলে প্রতিবছর মধ্যশহরের দূর্গা পুজো দেখতে পুজোর চার দিন উপচে পড়া ভিড় লক্ষ্য করা যায় পুজো প্রাঙ্গণে। এই বিশাল আয়োজনে তাদের প্রতি বারের বাজেট থাকে আকাশ ছোঁয়া। কিন্তু এবার করোনার কারণে বাজারের মন্দা পরিস্থিতির উপর নজর রেখে খুব কম বাজেটেই তাদের পুজোর আয়োজনের কথা জানালেন পুজো উদ্যোক্তারা।


তারা জানিয়েছে এবার তারা বাইরে থেকে চাঁদা সংগ্রহ করবে না। তাদের নির্ধারিত সদস্য ও সদস্যাদের কাছ থেকেই সংগ্রহিত চাঁদা দিয়েই পুজোর আয়োজন চলবে। তারপরও যদি কেউ স্বেচ্ছায় অর্থ দান করতে চান তবে তা সাদরে গ্রহনকরা হবে। রবিবার রাতে একটি সভার মধ্য দিয়েই ছোট পরিসরে এবারের নতুন পুজো কমিটি গঠন করা হয়েছে। 


সভাপতি সৌম্যসত্য দত্ত সহসভাপতি বিশ্বজিৎ নাথ সম্পাদক পঙ্কজ দেবনাথ যুগ্ম সম্পাদক অভিষেক নন্দী  ও অমিত বৈদ্য এবং কোষাধ্যক্ষ অভিজিৎ শর্মা ও প্রণয় পাল। তারা আর জানিয়েছেন। পুজোর দিন গুলোতে সরকারি নির্দেশ মোতাবেক সামাজিক দুরত্ব, মাস্ক ব্যবহার সহ স্যানিটাইজেশনের ব্যবস্থা করা হবে। পাশাপাশি দূর্গা পুজোকে কেন্দ্র করে সামাজিক কর্মসূচিও থাকবে।



কোন মন্তব্য নেই