স্বেচ্ছায় রক্ত দিয়ে মানুষের প্রাণ বাঁচাতে এগিয়ে আসছে ইমারজেন্সি ব্লাড গ্রুপ নামের অনলাইন গ্রুপের সদস্যরা - Sabuj Tripura News

সবুজ ত্রিপুরা
২২ আগষ্ট ২০২০
শনিবার 
 

বক্সনগর প্রতিনিধিঃ যদি কোনো মহৎ কাজ থাকে সেটি হল রক্ত দান, রাজ্যের মধ্যে যখন প্রতিনিয়ত রক্তের সংকট এবং ব্লাড ব্যাংক গুলিতে রক্ত পাওয়া যাচ্ছেনা, এমন অবস্থায় ইমারজেন্সি ব্লাড গ্রুপ নামের একটি অনলাইন গ্রুপের মাধ্যমে রক্ত দাতারা সেচ্ছায় রক্ত দিয়ে মানুষের প্রাণ বাঁচাতে এগিয়ে আসছে। ঘটনার বিবরণে জানা যায় সোনামুড়া মহকুমা থেকে দীর্ঘ এক বছর যাবত এই অনলাইন গ্রুপটি পরিচালনা করে আসছেন সাইফুলের রহমান, আবির মৈশান (ছাব্বির) ও সাদ্দাম হোসেন নামের তিন যুবক, তাদের ডাকে সাড়া দিয়ে প্রতিদিনই  রাজ্যের বিভিন্ন জায়গায় থেকে স্বেচ্ছায় রক্ত দান করেছেন রক্ত দাতারা।


দীর্ঘ এক বছরে আশি (৮০) জনেরও বেশি রক্ত দাতা আগরতলা জিবি ও হাঁপানিয়ার মতো বড় বড় হাসপাতালে বিনামূল্যে রক্ত দান করেছেন রক্ত দাতারা। কিন্তু যখন করোনা মহামারীর জন্য লকডাউন ছিল তখন এই সংকটময় মুহূর্তে প্রায় পঞ্চাশ (৫০) এর অধিক রক্ত দাতারা স্বেচ্ছায় রক্ত দিয়ে অসুস্থ রোগীর জীবন বাঁচিয়েছেন। ইমারজেন্সি ব্লাড গ্রুপের পক্ষ থেকে এই স্বেচ্ছায় রক্ত  দাতাদেরকে ধন্যবাদ জানান এবং সামনে দিকে আরো রক্ত দিতে এগিয়ে আসেবন বলে আশা প্রকাশ করেন।


এিপুরা রাজ্যের মধ্যে এই গ্রুপটি অত্যন্ত গুরুত্বপূর্ণ একটি গ্রুপ যার থেকে  যে কোনো জরুরি পরিস্থিতিতে রক্ত দানের মাধ্যমে এক অতুলনীয় সাহায্য পেয়ে থাকেন, যা একজন অসুস্থ রোগীর জীবনকে আলোড়ন করে তোলে। বর্তমান সমাজে এই রকম মহৎ কাজ খুবই কম দেখা যায়, যা এই  গ্রুপ  করে যাচ্ছে। ইমারজেন্সি ব্লাড  গ্রুপ কর্তৃপক্ষ থেকে সকল অংশের মানুষদের কাছে আবেদন রাখেন যাতে সকল অংশের মানুষ  এই মহৎ কাজে এগিয়ে আসে এবং বেশি সদস্যের মাধ্যমে বিনামূল্যে রোগির পাশে দাঁড়াতে পারেন। 


তাছাড়া আরও জানান যেকোনো মানুষ জরুরি অবস্থায় রক্ত নিতে পারবেন এবং দিতেও পারবেন। তাই এই মহৎ কাজটি যদি আপনাদের ভালো লেগে থাকে তাহলে নিচে দেওয়া  হোয়াটসঅ্যাপ নাম্বার গুলিতে, নাম, ব্লাড গ্রুপ, মোবাইল নম্বর দিয়ে নম্বর গুলিতে এস এম এস দিন। হোয়াটসঅ্যাপ সাইফুলের রহমান ৯৬১২৪০৬৩৭৯, আবির মৌসান ছাব্বির ৮৭৯৪৩৫০২৪২ সাদ্দাম হোসেন  ৯৩৬৬০৩৭৮৮০।


একটি মন্তব্য পোস্ট করুন

0 মন্তব্য

Close Menu