কাঞ্চনপুরে শান্তি বৈঠক চলাকালীন আরএসএস স্বয়ংসেবকদের উপর দুষ্কৃতীদের হামলা - Sabuj Tripura News


সবুজ ত্রিপুরা
১২ আগস্ট ২০২০
বুধবার    

পানিসাগর প্রতিনিধিঃ গতকাল বেলা আনুমানিক এক ঘটিকায় উত্তর ত্রিপুরা জেলার কাঞ্চনপুর মহকুমার দশদা দুর্গারাম স্কুলে নবনির্মিত  সামাজিক  সংগঠন সদ্ভাবনা মঞ্চের একটি জরুরী  সভা অনুষ্ঠিত হয়। সভায় উপস্থিত ছিলেন সদ্ভাবনা মঞ্চের পরিচালনা কমিটির সদস্যবৃন্দ এবং রাষ্ট্রিয় স্বয়ং সেবক সংঘের আরএসএস উত্তর ত্রিপুরা জেলার  সংঘ চালক  বিবেকানন্দ ভট্টাচার্যী। সভা শুরু হওয়ার কিছুক্ষণ পরই  হঠাৎ এলাকার কিছু দুষ্কৃতীরা তাদের দল বল নিয়ে সভায় উপস্থিত কার্য কর্তা এবং অধিকারীকদের উপর লাঠি-ঢাণ্ডা নিয়ে আক্রমণ করে। 


তাতে কয়েকজন  স্বয়ংসেবক সহ  উত্তর ত্রিপুরা জেলার  সংঘ চালক  বিবেকানন্দ ভট্টাচার্যী  গুরুতর আহত হন। তবে  অনুমান করা হচ্ছে ওই আক্রমণের পেছনে কাঞ্চনপুরের কোন এক বিখ্যাত মঞ্চের হাত রয়েছে এবং দুষ্কৃতিকারীরা উক্ত মঞ্চের গুন্ডাবাহিনী। তাছাড়া ওই আক্রমণে আহত হন আরএসএসের উত্তর ত্রিপুরা জেলা সঞ্চালক  সহ সদ্ভাবনা মঞ্চের অন্যান্য কর্মকর্তাগণ। এই আক্রমণ চলাকালীন সময়ে প্রাণ রক্ষার্থে উক্ত সভায় উপস্থিত কর্মীবৃন্দ ছুটে পালিয়ে গিয়ে প্রাণ রক্ষা করতে সক্ষম হন। ঘটনার পর সদ্ভাবনা মঞ্চের সভাপতি দ্বারা কাঞ্চনপুর থানায় প্রায় ৩০ জনের অধিক দুষ্কৃতিকারীদের নাম দান প্রদান করে থানায় লিখিত অভিযোগ দায়ের করা হয় এবং অতিসত্বর দুষ্কৃতীদের আটক করে দৃষ্টান্তমূলক শাস্তির দাবি জানান।


আহতদের কাঞ্চনপুর প্রাথমিক স্বাস্থ্য কেন্দ্রে চিকিৎসা করার পর তিন জনের অবস্থা আশঙ্কাজনক হওয়ার কারণে উন্নত চিকিৎসার জন্য গতরাতে  জেলা হাসপাতালে রেফার করা হয়। এখানে উল্লেখ যে  জাতি ও উপজাতিদের মেলবন্ধন ও ঐক্য স্থাপনের উদ্দেশ্য নিয়ে সমাজে কাজ করা সদভাবনা মঞ্চের সভাস্থলে এবং উপস্থিত রাষ্ট্রীয় স্বয়ংসেবক সংঘের কর্মীবৃন্দদের উপস্থিতিতে সভা চলাকালীন সময়ে দুষ্কৃতীদের আক্রমণের মূল কারণ জানতে চাইলে সদ্ভাবনা মঞ্চের একজন বিশিষ্ট কর্মী  জানান যে আমরা পারস্পরিক সহাবস্থানে বিশ্বাসী, সংস্কৃতিক ও রাষ্ট্রীয় দৃষ্টিতে আমাদের মধ্যে কোনো পার্থক্য নেই, আমরা পাহাড়ী বাঙালীরা বাৎসল্য ময়ী ভারতমাতার সন্তান সহোদর ভাই।


গত কিছুদিন আগে আমাদের কাঞ্চনপুরে বাঙালি ও জনজাতি ভাইদের মধ্যে কিছু একটা সমস্যা হয়েছিল ভুল বুজা বুজির কারণে এই সমস্যা প্রশমন করতে, সদ্ভাভনা আলোচনার জন্য আজ আমাদের উত্তর ত্রিপুরা জেলা সঙ্ঘ চালকের মার্গ দর্শনে কয়েক জন স্বয়ংসেবক যখন দসদার দুর্গারাম স্কুলে  বৈঠক করছিলেন তখন কিছু স্থানীয় সমাজ বিরোধী পরিকল্পিত ভাবে আমাদের স্বয়ংসেবকদের উপর আক্রমণ চালায়। যারা আবার নিজেদের নাগরিক সুরক্ষা মঞ্চ না কি এক সংঘটনের সদস্য বলে দাবি করে। এই সব ঘটনার পেছনে যে বা যারা আছে যারা রাজ্যের শান্তি সম্প্রীতিকে চ্যালেঞ্জ জানায় তাঁদের এই সব ঘটনা তাই প্রমান করে। আমরা এইসব ঘটনার তীব্র নিন্দা জানাই আর এও আশাকরি রাজ্যের শান্তি প্রিয় জনতাও তাঁদের এই জঘন্য কাজের নিন্দা জানাবে। আমাদের ভাই ভাই সম্পর্ক কোনো বিভেদ কামি শক্তির কাছে মাথা নত করবেনা। ফলে উক্ত ঘটনার পরিপ্রেক্ষিতে কাঞ্চনপুর মহকুমা জুড়ে টানটান উত্তেজনা বিরাজ করছে।


একটি মন্তব্য পোস্ট করুন

0 মন্তব্য

Close Menu