জেলা ভিত্তিক বনমহোৎসবের অঙ্গ হিসেবে সোনামুড়ায় বৃক্ষরোপণ - Sabuj Tripura News

সবুজ ত্রিপুরা
০১ অগাস্ট ২০২০
শনিবার 

বক্সনগর প্রতিনিধিঃ পরিবেশকে রক্ষা করা আমাদের সবার দায়িত্ব এবং পরিবেশ দূষিত হলে ধ্বংস হবে সমগ্র জগৎ। ফলে গতকাল  সিপাহীজলা জেলা ভিত্তিক বনমহোৎসবের  অঙ্গ হিসেবে  সোনামুড়া মহাকুমার ময়নামা গ্রাম পঞ্চায়েতের উদ্যোগে এবং বক্সনগর ফরেস্ট কর্মী দের সহযোগিতায় ময়নামা গ্রাম পঞ্চায়েত এলাকার রাস্তার দুই পাশে বিভিন্ন জাতের বৃক্ষের চারা রোপণ করা হয়। 

এই সব চারা গাছের মধ্যে ছিল আমলকি, শিমুল, কাঁঠাল, পেয়ারা সহ আরো নানান জাতের চারা গাছ। করোনা মহামারির কারনে লক ডাউন চলতে থাকায় সকলে প্রয়োজনীয় সামাজিক দূরত্ব বজায় রেখে এই দিন জেলার একাধিক জায়গায় সকাল এগারোটা থেকে এই কর্মসূচী শুরু হয়। জানা যায় প্রায় আট শতাধিক গাছ লাগানো হয় ময়নামা গ্ৰাম এলাকায়। 

এদিনের বৃক্ষ রোপণে উপস্থিত ছিলেন ময়নামা গ্ৰাম পঞ্চায়েত প্রধান মুসলেম মিঞা ভূঁইয়া, মতিনগর বি,য়ি,এ,টি অফিসার বিজয় কুমার এবং পঞ্চায়েতের অন্যান্য সদস্য সহ গ্ৰামের সাধারন জনসাধারণ। ফলে সংবাদিকদের মুখোমুখি হয়ে গ্ৰাম প্রধান বলেন, গাছ হলো আমাদের প্রাণ এবং গাছ থেকে অক্সিজেন পেয়েই আমরা আমাদের জীবনকে বাঁচিয়ে রাখতে পারছি। 

তাই প্রধান বাবু সবাই কে বেশী বেশী করে গাছ লাগানোর জন্য অনুরোধ করেন এবং বর্তমানে অনেক জায়গায় বনদস্যুরা প্রশাসনের নজরে ফাঁকি দিয়ে নির্বিচারে গাছ ধ্বংস করে চলছে। তাই এইসব বনদস্যুদের হাত থেকে গাছকে রক্ষা করার জন্য তিনি প্রশাসন এবং সাধারন জনগনের নিকট আবেদন রাখেন।

 

একটি মন্তব্য পোস্ট করুন

0 মন্তব্য

Close Menu